ঢাকা Thursday, 02 May 2024

রাজবাড়ীতে শ্রমিক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 11:08, 16 October 2023

আপডেট: 13:42, 16 October 2023

রাজবাড়ীতে শ্রমিক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

ছবি: সংগৃহীত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নে মুন্না আজিজ মহাজন (৪৫) নামের এক শ্রমিক লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বড় ভাইয়ের বাড়ি থেকে নিজের বাড়িতে ফেরার পথে এ ঘটনা ঘটে।

মুন্না আজিজ নারুয়া ইউনিয়নের কোনাগ্রামের আজের মহাজনের ছেলে। তিনি নারুয়া ইউনিয়ন শ্রমিক লীগের সহসভাপতি ছিলেন।

দীর্ঘ দিন ধরে নারুয়া ইউনিয়নে গড়াই নদীর চরে খাস জমি নিয়ে দুটি পক্ষের মধ্যে বিরোধ ছিল। একটি পক্ষের নেতৃত্ব দিতেন মুন্না আজিজ মহাজন। ধারণা করা হচ্ছে পূর্ব বিরোধের জেরে তাকে কুপিয়ে হত্যা করা হয়।

জানা যায়, রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মুন্না আজিজ মহাজন পাশের গ্রামের তার বড় ভাইয়ের বাড়ি থেকে মোটরসাইকেল যোগে নিজের বাড়িতে ফিরছিলেন। পথে দুর্বৃত্তরা তার মোটরসাইকেলের গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে কুপাতে থাকে। সময় আজিজ মহাজনের চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ফরিদপুর মেডিকেল হাসপাতালে নেয়ার পরে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করেন। ঢাকা নেয়ার পথে পদ্মা সেতু পার হওয়ার পর আজিজ মহাজনের মৃত্যু হয়।

নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম বলেন, আজিজের সঙ্গে তারই এলাকায় আরেকটা গ্রুপের অনেক আগে থেকেই জমি নিয়ে বিরোধ ছিল। তারাই সন্ধ্যা রাতে মোটরসাইকেল থামিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুত্বর আহত করে। পরে ঢাকা নেবার পথে মৃত্যু হয় আজিজের।

বালিয়াকান্দি থানার ডিউটি অফিসার এসআই আল মামুন জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনায় কেউ গ্রেপ্তার নেই।