ঢাকা Thursday, 02 May 2024

হেলিকপ্টার দুর্ঘটনায় কেনিয়ার সামরিক বাহিনীর প্রধানসহ নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 12:45, 19 April 2024

হেলিকপ্টার দুর্ঘটনায় কেনিয়ার সামরিক বাহিনীর প্রধানসহ নিহত ১০

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কেনিয়ার সামরিক বাহিনীর প্রধান জেনারেল ফ্রান্সিস ওমন্ডি ওগোল্লা নিহত হয়েছেন। এসময় ওই হেলিকপ্টারে থাকা ১১ জন কর্মকর্তার মধ্যে আরো নয়জন নিহত হন।

শুক্রবার (১৯ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। বিষয়টি এক সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন দেশটির প্রেসিডেন্ট উইলিয়াম রুটো।

দুর্ঘটনায় নিহত অন্য ৯ জন হলেন — ব্রিগেডিয়ার সোয়াল সাইদি, কর্নেল ডানকান কিটানি, লেফটেন্যান্ট কর্নেল ডেভিড সাওয়ে, মেজর জর্জ বেনসন মাগোন্ডু, ক্যাপ্টেন সোরা মোহাম্মদ, ক্যাপ্টেন হিলারি লিটালি, এসএনআর সার্জেন্ট জন কিনুয়া মুরেথি, সার্জেন্ট ক্লিফন্স ওমন্ডি এবং সার্জেন্ট রোজ ন্যাভিরা।

জানা গেছে, সামরিক বাহিনী প্রধানকে বহনকারী হেলিকপ্টারটি রাজধানী নাইরোবির ৪০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে এলজিও মারাকওয়েট কাউন্টিতে বিধ্বস্ত হয়। 

দেশের জন্য এমন ঘটনা খুবই দুঃখের জানিয়ে সংবাদ সম্মেলনে দেশটির প্রেসিডেন্ট বলেন, দুর্ভাগ্যবশত হেলিকপ্টারটি উড্ডয়নের পর পরই বিধ্বস্ত হয়। এ বিষয়ে নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে কেনিয়ার বিমান বাহিনী থেকে একটি তদন্ত দল গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

এ ঘটনায় শুক্রবার থেকে তিনদিনের শোক পালন করছে কেনিয়া। এ সময় দেশটির জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হচ্ছে।