ঢাকা Thursday, 02 May 2024

হাতিয়াতে ২ টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক     

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: 12:01, 19 April 2024

হাতিয়াতে ২ টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক     

নোয়াখালীর হাতিয়াতে ট্রাকবোঝাই দুই টন কফি পাউডারসহ চালক-হেলপারকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় চোরাই মালভর্তি আরেকটি ট্রাক পালিয়ে যায়।  

আটককৃতরা হলেন - ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার মুছাহে কালীর ছেলে ট্রাকচালক মো. শহীদুল ইসলাম (৪৫) ও সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নের বাঘ পাচরা গ্রামের মৃত সফি উল্যার ছেলে হেলপার মো. শাহজান (৩৫)।  

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলের দিকে উপজেলার চানন্দী ইউনিয়নের মোহাম্মদপুর গ্রাম থেকে তাদের আটক করা হয়।   

এসব তথ্য নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি নাজিম উদ্দিন। তিনি বলেন, এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুরের দিকে ভাসানচর থেকে আসা একটি জাহাজ থেকে চোরাই কারবারিরা জনতা ঘাট থেকে দুটি কাভার্ডভ্যানে মাল বোঝাই করে। এরপর একটি কাভার্ডভ্যান অন্য একটি রাস্তা দিয়ে চলে যায়। অপর কাভার্ডভ্যানটি উপজেলার চানন্দী ইউনিয়নের মোহাম্মদপুর গ্রাম দিয়ে যাওয়ার পথে সড়কে থাকা ব্রিজ ভেঙে আটকা পড়ে। পরে এলাকাবাসীর খবরের ভিত্তিতে ডিবি পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই টন কফিসহ কাভার্ডভ্যানটি জব্দ ও চালক-হেলপারকে আটক করে।   

নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আরো বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চোরাকারবারিরা ভারত অথবা মিয়ানমার থেকে কফি পাউডারগুলো পাচারের উদ্দেশ্যে এখানে নিয়ে আসে। তারা এখন পর্যন্ত এর বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি।