ঢাকা Saturday, 27 April 2024

বেনাপোলে ৬টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক 

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত: 12:31, 29 March 2024

বেনাপোলে ৬টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক 

বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত থেকে ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ মনোরউদ্দিন (৩১) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

শুক্রবার (২৯ মার্চ) খুব ভোরে পুটখালী সীমান্তের মসজিদ বাড়ী পোস্টের পাকা রাস্তার ওপর থেকে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। 

আটক স্বর্ণ পাচারকারী বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বিজিবি জানায়, শুক্রবার ভোরে গোপন খবরে তারা জানতে পারেন এক পাচারকারী ইজিবাইকে করে স্বর্ণের একটি চালান নিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে আসছেন। এমন খবরে বিজিবির একটি দল পুটখালী সীমান্তের মসজিদ বাড়ি পোস্ট নামক পাকা রাস্তার ওপর অবস্থান নেয়। ওই ইজিবাইকটি সীমান্তের দিকে এলে ইজিবাইকসহ পাচারকারী মনোরউদ্দিনকে আটক করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে কিছু পাওয়া যায়নি। পরে বিজিবির সন্দেহ হলে তাকে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে তার দেহ স্ক্যানিং করে পায়ুপথ থেকে ৬টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৭০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার জানান, আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। জব্দকৃত স্বর্ণের বারগুলো যশোর সরকারি ট্রেজারি শাখায় জমা দেয়া হবে।