ঢাকা Thursday, 02 May 2024

পটুয়াখালীতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত 

পটুয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত: 16:06, 26 March 2024

পটুয়াখালীতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত 

যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে পটুয়াখালীর কলাপাড়ায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। পরে শুরু হয় জাতির সূর্যসন্তান, বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।

উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালে মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন একে একে শ্রদ্ধা নিবেদন করে। 

এদিন আওয়ামী লীগ কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

উপজেলা প্রশাসন উদ্যোগে পৌর শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে। এছাড়া স্কুল, কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে ডিসপ্লে করা হয়। পরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হহয়।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ  মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মহিববুর রহমান মহিব। এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব তালুকদার, কলাপাড়া থানার অফিসার ইনচার্জ আলী আহমেদ ও উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া মহিপুর, কুয়াকাটায় আওয়ামী লীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের উদ্যোগেও দিবসটি পালিত হয়েছে।