ঢাকা Saturday, 11 May 2024

 লক্ষীপুরের ৫ ইউনিয়নে চলছে ভোট গ্রহণ, আটক ২

লক্ষীপুর প্রতিনিধি

প্রকাশিত: 11:50, 28 April 2024

আপডেট: 13:00, 28 April 2024

 লক্ষীপুরের ৫ ইউনিয়নে চলছে ভোট গ্রহণ, আটক ২

লক্ষীপুর সদর উপজেলায় ৫টি ইউনিয়নে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। তবে সদর উপজেলার হোসেনপুর কেন্দ্র থেকে জুয়েল, মনজু নামে দুই জনকে আটক করেছে পুলিশ।

আজ রোববার সকাল ৮টা থেকে সদর উপজেলার তেওয়ারিগঞ্জ, দালাল বাজার, দক্ষিণ হামছাদি, বাঙ্গা খাঁ, লাহারকান্দিসহ ৫টি ইউনিয়নে ৪৬টি কেন্দ্রে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। 

ভোট গ্রহন উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার গ্রহণ করা হয়েছে ইউনিয়ন গুলোতে। নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট  সহ আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছেন।

সরেজমিনে সদর উপজেলার ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,শহর কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়, হোসেনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখা যায় চলমান তীব্র তাপদাহ উপেক্ষা করে নারী পুরুষ লাইনে দাঁড়িয়ে রয়েছে। ভোট দেওয়ার জন্য। তবে পুরুষের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা যাচ্ছে।

জানা যায়, তেওয়ারিগঞ্জ  ইউনিয়নে দীর্ঘ সাড়ে আট বছর পর এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে  বোরহান চৌধুরী (অটো রিক্সা),ওমর হোসেন বুলু (আনারস) প্রতিদ্বন্দ্বিতা করছেন। পূর্ব ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে ভোটাররা অভিযোগ করছেন স্টাম্প প্যাড সংকট থাকার কারণে ভোট গ্রহণ বিলম্ব হচ্ছে। এ ছাড়া সেই কেন্দ্রে পর্যাপ্ত বুথ কম থানায় ভোটাররা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে। শহর কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটারদের অভিযোগ ভোট গ্রহন ধীরগতিতে চলছে। অনেক নারী ভোটার ভোট না দিয়ে চলে গেছেন বলে অভিযোগ করেছে চেয়ারম্যান প্রার্থীর বোরহান চৌধুরী সমর্থক।

তবে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শরীফ হোসেন জানান, নারী ভোটাররা ভোট দিতে দেরী করার কারণে বিলম্ব হচ্ছে। তবে তিনি এ ব্যাপারে আন্তরিক রয়েছেন। দ্রুত গ্রহণের জন্য তিনি নিজেই তদারকি করছেন।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক এর সাথে যোগাযোগ করে তার মতামত নেওয়া সম্ভব হয়নি। তবে জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন। এ রিপোর্ট  লেখা পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর  ঘটনার খবর পাওয়া যায়নি।

জেলার অন্যান্য ইউনিয়ন গুলোতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ  হচ্ছে বলে জানা গেছে। ভোট কেন্দ্র গুলোতে আনছার, পুলিশ, র‌্যাব, বিজিবি, নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিয়োজিত রয়েছে।