ঢাকা Saturday, 15 June 2024

ভোল বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের

স্টার সংবাদ

প্রকাশিত: 13:23, 11 May 2024

ভোল বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের

ভোল বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের। নিজেকে আবারও নতুন করে সাজাচ্ছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। আইওএস এবং অ্যান্ড্রয়েড, উভয় ডিভাইসেই একাধিক পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ।

ইউজারদের সুবিধার কথা ভেবে প্রতিনিয়ত নিজেকে পালটে ফেলে মেটার অন্তর্গত এই মেসেজিং অ্যাপ। প্রায়শই যুক্ত হয় নতুন নতুন ফিচার। এবার ডিজাইনে আসছে পরিবর্তন। এই প্ল্যাটফর্মে চ্যাট করতে যাতে ইউজারদের আরো সুবিধা হয়, সেই কারণেই বদলের সিদ্ধান্ত। চলুন জেনে নেওয়া যাক ডিজাইনে কী কী উল্লেখযোগ্য বদল ঘটছে।

প্রথমত, হোয়াটসঅ্যাপের ডার্ক মোডে ঘনাবে আরো অন্ধকার। অর্থাৎ টেক্সট পড়তে যাতে সুবিধা হয়, সেই কারণে ব্যাকগ্রাউন্ড আরো বেশি অন্ধকারাচ্ছন্ন করা হবে। আবার লাইট মোডের ক্ষেত্রে থাকবে অতিরিক্ত হোয়াইট স্পেস বা সাদা জায়গা। এক্ষেত্রেও টেক্সট পড়তে সুবিধা হবে। এখানেই শেষ নয়, নিজেদের ব্র্যান্ড রংকে ধরে রেখেই সবুজের শেডে সামান্য বদল ঘটানো হচ্ছে। আইকন ও বাটন ডিজাইনেও থাকছে চমক। প্রতিটি আইকন দেখার খুঁজে পাওয়ার ক্ষেত্রে যাতে কোনও সমস্যা না হয়, সেই কারণে ব্যবহৃত হবে বিশেষ হাইলাইট। চ্যাটস ট্যাবেও অন্যরকম ভাবে নজরে আসবে হোয়াটসঅ্যাপ লোগো।

জানা যায়, এতোদিন অ্যান্ড্রয়েড ইউজারদের স্ক্রিনের উপরের দিকে যে নেভিগেশন ট্যাবটি দেখা যেত, এবার থেকে তা নিচের দিকে নেমে আসছে। সার্চ বারের স্থানেও পরিবর্তন ঘটছে যাতে তা দ্রুত নজরে পড়ে। সবমিলিয়ে নতুন ইন্টারফেসের সাক্ষী থাকবেন আইফোন ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। অ্যাপটি আপডেট করলে ধীরে ধীরে সমস্ত নয়া ডিজাইন চোখে পড়বে ইউজারদের।