ঢাকা Saturday, 04 May 2024

মতলব উত্তরে সর্বজনীন পেনশন বুথ ও সেবা কেন্দ্র চালু

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 17:13, 21 April 2024

মতলব উত্তরে সর্বজনীন পেনশন বুথ ও সেবা কেন্দ্র চালু

মতলব উত্তর উপজেলায় সর্বজনীন পেনশন রেজিস্ট্রেশন বুথ ও সেবা কেন্দ্র চালু করেছে উপজেলা প্রশাসন। এখান থেকে ১৮ হতে ৫০ বছর বয়সী সরকারি চাকরিজীবী ছাড়া সকল শ্রেণী-পেশার মানুষ সেবা গ্রহণ করতে পারবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।  

তথ্য অনুসারে, সর্বজনীন পেনশন স্কিমের মাসিক চাঁদা অনলাইন বা যে কোনো মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করা যাবে। এই স্কিমে নাম রেজিস্ট্রেশনের সময় আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র, একটি ব্যাংক অ্যাকাউন্ট নম্বর, একটি সচল মোবাইল নম্বর ও নমিনির জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদপত্র সঙ্গে আনতে হবে।

এ বিষয়ে মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আল-এমরান খান জানান, উপজেলার একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্র ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)-এর কার্যালয় এবং পৌর ও ইউনিয়ন ভূমি অফিসের কার্যালয়ে রেজিস্ট্রেশন বুথ ও সেবা কেন্দ্র চালু করা হয়েছে। এছাড়া ব্যাংকেও এই সেবার বুথ খোলা হয়েছে। বিভিন্ন স্থানে সভা-সেমিনারের মাধ্যমে জনগণকে অবহিত ও উদ্বুদ্ধ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার একি মিত্র চাকমা জানান, উপজেলার সকলকে সর্বজনীন পেনশনের আওতায় আনতে রেজিস্ট্রেশন বুথ ও সেবা কেন্দ্র চালু করা হয়েছে। সবাইকে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে সভা-সেমিনার অব্যাহত রয়েছে।