ঢাকা Monday, 29 April 2024

গোপালগঞ্জে নৌকা ও ঈগল সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ২০ 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:05, 29 December 2023

গোপালগঞ্জে নৌকা ও ঈগল সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ২০ 

গোপালগঞ্জের মুকসুদপুরে নৌকা ও ঈগল প্রতীকের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে নারীসহ ২০ জন আহত হয়েছেন। এ সময় তিনটি দোকান ও আটটি বাড়িঘর ভাঙচুর এবং লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় মোচনা ইউনিয়নের চেয়ারম্যান এমদাদ মোল্লাকে পুলিশ গ্রেপ্তার করেছে।

জানা গেছে, শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী উপজেলার মোচনা ইউনিয়নের শুয়াশুর গ্রামে এই সংঘর্ষ হয়। আহতদের মুকসুদপুর ও ফরিদপুর হাসপাতালে ভর্তিসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার মোচনা ইউনিয়নের শুয়াশুর গ্রামে নৌকা প্রতীকের প্রার্থী মুহাম্মদ ফারুক খান ও স্বতন্ত্র প্রার্থী মো. কাবির মিয়ার ঈগল প্রতীকের সমর্থকদের মধ্যে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে প্রথমে কথাকাটাকাটি ও পরে হাতাহাতি হয়।

এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয়পক্ষের নারীসহ অন্তত ২০ জন আহত হন। সংঘর্ষকারীরা তিনটি দোকান ও রাজ্জাক শেখ, মারুফ শেখ, নওসার শেখ, রবিউল শেখের বাড়িসহ প্রায় আট বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে।

গুরুতর আহত রুবেল শেখ (৩৫), ফিরোজ শেখ (৬৫), বিপ্লব শেখ (৩০), শামিম শেখ (৩৫), রসুল শেখ (৩০), তানিয়া আক্তার (২২), কাদু শেখসহ (৫০) প্রায় ২০ জনকে মুকসুদপুর ও ফরিদপুর হাসপাতালে ভর্তিসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

মুকসুদপুর থানার ওসি মোহাম্মাদ আশরাফুল আলম জানান, নৌকা ও ঈগল প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য প্রথমে মোচনা ইউনিয়নের চেয়ারম্যান এমদাদ মোল্লাকে থানায় আনা হয়। পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।