ঢাকা Monday, 06 May 2024

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ : এনামুল হক শামীম

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:50, 16 December 2023

আপডেট: 19:52, 16 December 2023

বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ : এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ’৭১ সালে বাংলার মুক্তিকামী মানুষ অস্ত্র হাতে মুক্তিযুদ্ধ করেছে। শত্রুর কাছে থেকে ছিনিয়ে এনেছে বিজয়। এনেছে লাল-সবুজের পতাকার স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধু ও বাংলাদেশ তাই এক ও অবিচ্ছেদ্য অংশ। 

তিনি আরো বলেন,  বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সুনিপুণ হাতে সাজিয়ে তুলছেন। তবে স্বাধীনতাবিরোধী একটি অপশক্তি ষড়যন্ত্র করে চলছে। অন্যদিকে শেখ হাসিনার হাত ধরে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যাচ্ছে, যাবেই।

মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) বিকালে শরীয়তপুরের নড়িয়া পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, সরকার ইচ্ছা করলেই যে জনগণের উন্নয়ন করতে পারে, গত ১৫ বছরে আওয়ামী লীগ সেটা প্রমাণ করেছে। দেশের প্রধানমন্ত্রী ও জাতির পিতার মেয়ে হিসেবে শেখ হাসিনা দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করেছেন। আওয়ামী লীগ টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকায় দেশের উন্নয়ন আজ দৃশ্যমান। 

তিনি বলেন, কোনো ষড়যন্ত্র করে উন্নয়ন ও অগ্রগতির ধারাকে ব্যাহত করতে পারবে না। কারণ আমরা স্বপ্ন দেখি, স্বপ্ন দেখাই, আর সেই স্বপ্ন বাস্তবায়ন করি।

নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু জাফর শেখের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন। 

উপস্থিত ছিলেন নড়িয়া পৌরসভার সাবেক মেয়র শহিদুল ইসলাম বাবু রাঢ়ী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমুখ।