ঢাকা Sunday, 19 May 2024

শৈলকুপায় সাংবাদিকের উপর হামলার প্রতিবাদের মানববন্ধন ও বিক্ষোভ

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: 15:04, 6 May 2024

শৈলকুপায় সাংবাদিকের উপর হামলার প্রতিবাদের মানববন্ধন ও বিক্ষোভ

ছবি: স্টার সংবাদ

ঝিনাইদহের শৈলকুপায় দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সাংবাদিক মফিজুল ইসলামের উপর হামলার ঘটনায় শৈলকুপা প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে।

সোমবার (৬ মে) দুপুরে প্রেসক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচী থেকে অবিলম্বে হামলাকারী দুর্বৃত্তদের গ্রেপ্তার দাবি সহ শহরের চৌরাস্তা মোড়ে সাংবাদিক রাজিব মাহমুদের উপর ইট-পাটকেল নিক্ষেপ ও হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। দ্রুত সময়ের মধ্যে হামলাকারী দুর্বৃত্তচক্রদের গ্রেপ্তার ও আইনের আওতায় আনা না হলে সপ্তাহব্যাপী কর্মসূচী সহ কালোব্যাজ ধারণ, কলম বিরতি, অনশন ও থানা পুলিশের সমস্ত ইতিবাচক সংবাদ বয়কটের হুঁশিয়ারী দিয়েছেন সাংবাদিকরা।

এসময় প্রেসক্লাব সভাপতি দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি শাহিন আক্তার পলাশ, সাধারণ সম্পাদক প্রতিদিনের বাংলাদেশের প্রতিনিধি আব্দুর রহমান মিল্টন, প্রেসক্লাবের সাবেক সভাপতি গ্রামের কাগজের প্রতিনিধি এম. হাসান মুসা, সমকাল পত্রিকার প্রতিনিধি তাজনুর রহমান ডাবলু, দৈনিক ইনকিলাবের প্রতিনিধি শিহাব মল্লিক, মানবজমিন পত্রিকার প্রতিনিধি ওয়ালিউল্লাহ ওলি, স্পন্দন পত্রিকার মাসুদুজ্জামান লিটন, সাপ্তাহিক ডাকুয়ার শামীম বিন সাত্তার, স্বদেশ বিচিত্রার এনায়েত হোসেন, আমার বার্তা পত্রিকার প্রতিনিধি শহিদুজ্জামান বাবু, আমার সংবাদের প্রতিনিধি আব্দুল জব্বার, মানবকণ্ঠের প্রতিনিধি এম বুরহান উদ্দীন, আমাদের নতুন সময়ের প্রতিনিধি আলীমুজ্জামান আলিম, খবরপত্র পত্রিকার প্রতিনিধি চঞ্চল মাহমুদ, এই আমার দেশের প্রতিনিধি সম্রাট হোসেন, প্রতিদিনের কণ্ঠের প্রতিনিধি মেহেদী হাসান মিঠু, সাংবাদিক তুহিন জোয়ার্দ্দার সহ অন্যান্য সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম.এ কবির অংশগ্রহণ করে।

প্রসঙ্গত, গত ৪মে (শনিবার) দিবাগত রাতে পেশাগত কাজ থেকে শৈলকুপার লাঙ্গলবাঁধ যাওয়ার পথে বন্দেখালী এলাকায় সাংবাদিক মফিজুল ইসলামের গতিরোধ করে একদল চিহ্নিত দুর্বৃত্ত অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা মফিজুল ইসলামকে ধারালো অস্ত্র সহ লাঠি-সোটা দিয়ে বে-ধড়ক মারপিট ও নির্যাতন চালায়। এতে সাংবাদিক মফিজুল মাথা, চোখ, নাক, কানসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুত্বর আঘাতপ্রাপ্ত হন। এসময় তার মোটরসাইকেল ভাংচুর করা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে লাঙ্গলবাধ ক্লিনিকে চিকিৎসা দিয়ে লাঙ্গলবাঁধ পুলিশ ক্যাম্পে নিরাপদে রাখে। পরিস্থিতি স্বাভাবিক হলে সাংবাদিক মফিজুল কে পুলিশ বাড়ি পৌঁছে দেয়। এরপর তিনি শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন ও থানায় অভিযোগ দায়ের করেন ।

অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ঘটনার তদন্ত ও এজাহার গ্রহণ সহ হামলাকারীদের মধ্যে চিহ্নিত দুর্বৃত্ত মোফাজ্জল হোসেন ওরফে মোফা কে রোববার দিবাগত রাতে গ্রেপ্তার করেছে। এখনো ৪ আসামির মধ্যে পারভেজ মুন্সি, কাঞ্চন মন্ডল ও লাভলু শেখ গ্রেপ্তার হয়নি। মামলায় আরো অজ্ঞাতনামা আসামি রয়েছে। সাংবাদিক মফিজুল ইসলাম অভিযোগ করেছেন হামলাকারীরা হুমকি অব্যহত রেখেছে, এতে পরিবার সহ নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি।

সাংবাদিক মফিজুল ইসলামের উপর হামলা মামলার তদন্তকারী কর্মকর্তা শৈলকুপা থানার উপ-পরিদর্শক (এসআই) লালটুর রহমান বলেন, সাংবাদিকের উপর হামলার ঘটনায় এরই মধ্যে মোফাজ্জেল হোসেন ওরফে মোফা নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে। দ্রুতই সকল আসামিদের গ্রেপ্তার ও আইনের আওতায় আনা হবে।