ঢাকা Monday, 29 April 2024

লালমনিরহাটে বিএনপির সাথে সংঘর্ষে আওয়ামী লীগ নেতার মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 16:31, 29 October 2023

লালমনিরহাটে বিএনপির সাথে সংঘর্ষে আওয়ামী লীগ নেতার মৃত্যু

ফাইল ছবি

লালমনিরহাটে আওয়ামী লীগ- বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষে জাহাঙ্গীর হোসেন (৫০) নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্তায় তার মৃত্যু হয়।

এর আগে সকালে হরতাল চলাকালীন সময়ে লালমনিরহাটের মহেন্দ্রনগর এলাকায় হরতাল বিরোধী মিছিল করতে গেলে বিএনপির হামলায় আহত হয় জাহাঙ্গীর।

জাহাঙ্গীর হোসেন লালমনিরহাটের গোকুন্ডা ইউনিয়নের বেড়পাঙ্গা এলাকার আজিজার রহমানের ছেলে। তিনি সদরের গোকুন্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য।

লালমনিরহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, রোবার সকাল-সন্ধ্যা হরতাল সফল করতে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় বিএনপির নেতাকর্মীরা। একই সময় হরতাল বিরোধী শান্তি মিছিল বের করে উপজেলা আওয়ামী লীগ। মিছিলটি বুড়িরবাজার মসজিদ এলাকায় আটকে দেয় পুলিশ। এ সময় বিএনপি অফিস থেকে আওয়ামী লীগ ও পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুঁড়লে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এতে জাহাঙ্গীর হোসেনসহ বেশ কয়েকজনের ওপর আক্রমণ চালায় বিএনপির কর্মীরা। পরে তারা জাহাঙ্গীর হোসেনকে লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। তাকে আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় আওয়ামী লীগের আরও দুই নেতাকর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

লালমনিরহাট সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক বলেন, রংপুর মেডিকেল কলেজে একজন মারা গেছেন এমন খবর শুনেছি। তবে এ বিষয় থানায় কেউ অভিযোগ দেয়নি।