ঢাকা Sunday, 05 May 2024

মধ্যরাতে ঘরে আগুন, ঘুমন্ত ২ ভাইয়ের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 11:36, 4 October 2023

মধ্যরাতে ঘরে আগুন, ঘুমন্ত ২ ভাইয়ের মৃত্যু

ছবি: সংগৃহীত

ফেনীতে ঘুমের মধ্যেই আগুনে পুড়ে মাইদুল ইসলাম শাহাদাত (১২) ও রাহাদুল ইসলাম গোলাপ (৮) নামে দুই শিশু নিহত হয়েছে। নিহত শাহাদাত সপ্তম আর গোলাপ দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। মঙ্গলবার (৩ অক্টোবর) দিবাগত গভীর রাতে শহরের মধ্যম বিরিঞ্চি ফকির বাড়ি রনি হোসেনের বাসায় ওই ঘটনা ঘটে।

ভুক্তভোগীদের চিৎকারে আশপাশের লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে দুই সন্তানকে চোখের সামনেই আগুনে পুড়েতে দেখেন বাবা-মাসহ প্রতিবেশীরা। স্বজন ও ভুক্তভোগী পরিবারের দাবি, পূর্ব বিরোধের জেরে পেট্রল দিয়ে আগুন ধরিয়ে দিয়ে শিশুদের হত্যা করা হয়েছে।

এদিকে, স্বজনদের দাবি, পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষ পেট্রোল দিয়ে ঘরে আগুন ধরিয়ে দিয়ে দুই শিশুকে হত্যা করেছে।

স্থানীয়রা জানান, দিবাগত রাত ১টার দিকে ওই বাড়িতে আগুন লাগে। চিৎকার শুনে আশপাশের লোকজন এসে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। এর মধ্যেই বিছানায় শুয়ে থাকা দুই ভাই মারাত্মক দগ্ধ হয়েছেন। রনির বড় ছেলে মাইদুল ইসলাম শাহাদাতের দগ্ধ মৃতদেহ খাটের ওপর থেকে উদ্ধার করা হয়। আর ছোট ছেলে রাহাদুল ইসলাম গোলাপকে খাটের নিচ থেকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে সেও মারা যায়।

স্থানীয়রা আরো জানান, আগুন নেভাতে গিয়ে দেখা যায় ঘরটির প্রধান দরজার বাইরে থেকে রশি দিয়ে বেঁধে দেয়া ছিলো। এতে ধারণা করা হয়, হত্যার উদ্দেশ্যেই দুর্বৃত্তরা ঘরে আগুন দেয়; আর ঘর থেকে যেন কেউ বের হতে না পারে সেজন্য এমনটি করেছে।

সন্তানহারা বাবা রনি জানান, কিছুদিন আগে তাদের পারিবারিক কবরস্থানে অনুমতি ছাড়া প্রতিবেশী জনি আর আনোয়ার এক স্বজনের মৃতদেহ দাফন করতে গেলে এ নিয়ে কথা কাটাকাটি হয়। এরপর থেকেই তারা আমাদের দেখে নেবে বলে দফায় দফায় হুমকি দেন। এরই ধারাবাহিকতায় ওই প্রতিবেশীরা এ আগুন লাগায় বলে তার ধারণা।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, অভিযোগের বিষয়টি সুষ্ঠু তদন্তের মাধ্যমে খতিয়ে দেখা হবে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী জানান, বিষয়টি গুরুত্ব সহকারে তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ নেয়া হবে। দুই শিশুর মৃতদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।