ঢাকা Monday, 29 April 2024

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 12:35, 17 September 2023

আপডেট: 12:40, 17 September 2023

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে একজন সাংবাদিক মারা গেছেন।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে আদিতমারি উপজেলার সারপুকুর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ অফিস এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সাংবাদিকের নাম ইউনুস আলী (৪৫)। তিনি হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের পশ্চিম বেজগ্রামের মোজাম্মেল হকের ছেলে। নিহত ইউনুস আলীর দুই পুত্র সন্তান রয়েছে। তিনি সময়ের কণ্ঠস্বর ও স্বদেশ প্রতিদিন নামের দুটি পত্রিকার লালমনিরহাট প্রতিনিধি।

পুলিশ ও স্থানীয়রা জানান, লালমনিরহাট জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনের সংবাদ পরিবেশন শেষ করে মোটরসাইকেলে করে হাতীবান্ধায় নিজ বাড়ীতে ফিরছিলেন সাংবাদিক ইউনুস আলী। আদিতমারি আলুর কোল্ড স্টোরেজ থেকে আসা আলু বোঝাই একটি ট্রাক তার মোটরসাইকেলকে ধাক্কা দিলে ট্রাকের পিছনের ডান পাশের চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, স্থানীয়রা ঘাতক ট্রাকটি আটক করেছে। তবে চালক পালিয়ে গেছেন। তাকে আটকের চেষ্টা চলছে।

এদিকে এ ঘটনার বিচার ও নিরাপদ সড়ক নিশ্চিতের দাবিতে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে মহাসড়ক অবরোধ করে নিহত ইউনুস আলীর সহকর্মী সাংবাদিকরা। ফলে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে প্রায় সাড়ে চার ঘণ্টা।

পরে লালমনিরহাট ডিসি মোহাম্মদ উল্ল্যাহ ও পুলিশ সুপার সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তারা নিহত সাংবাদিকের পরিবারের খোঁজ-খবর নেন এবং আর্থিকসহ সব ধরণের সাহায্য প্রদানের আশ্বাস দেন, সেই সাথে ঘাতক ট্রাক চালককে আটকের আশ্বাস প্রদান করলে সড়ক অবরোধ প্রত্যাহার হয়।