ঢাকা Thursday, 02 May 2024

বন্যহাতির আক্রমণে যুবকের মৃত্যু

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: 16:54, 30 March 2024

আপডেট: 16:55, 30 March 2024

বন্যহাতির আক্রমণে যুবকের মৃত্যু

আবারো শেরপুরের গারো পাহাড়ে বন্যহাতির আক্রমণে বৈদ্যুতিক তারে জড়িয়ে উসমান আলী (২৩) নামের নববিবাহিত এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) দিনগত রাতে জেলার নালিতাবাড়ী উপজেলার সমীান্তবর্তী নয়াবিল ইউনিয়নের নাকুগাঁও পাহাড়ে এ দুর্ঘটনা ঘটে। পরে মধ্যরাতে গুরুতর আহত অবস্থায় উসমান আলীকে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে এলে আজ শনিবার (৩০ মার্চ) সকালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, উসমান আলী বন্যহাতির আক্রমণ থেকে ফসল রক্ষা করতে গিয়ে বৈদ্যুতিক তারে জড়িয়ে মারা গেছেন। 

স্থানীয়রা জানান, নিহতের পরিবার বর্গ হতদরিদ্র এবং আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা। মাত্র আড়াই মাস আগে বিয়ে করেছেন উসমান আলী। 

প্রত্যক্ষদর্শীদের জানান, শুক্রবার মধ্যরাতে একদল বন্যহাতি  নাকুগাঁও পাহাড় থাকে নেমে এসে পার্শ্ববর্তী বোরো ধানের ক্ষেতে হানা দেয়। এসময় ফসল বাঁচাতে স্থানীয় কৃষকরা হাতি তাড়াতে যান। এক পর্যায়ে বন্যহাতির তাড়া খেয়ে সকলেই দৌড়ে পালানোর চেষ্টা করেন। এসময় উসমান আলী পা পিছলে খেতের আইলে পেতে রাখা হাতি তাড়ানোর বৈদ্যুতিক জেনারেটরের খোলা জিআই তারের উপর পড়ে যান। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আজ শনিবার ভোরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাটি নিশ্চিত করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া জানান, এই ঘটনায় অপমৃত্যুর মামলা রেকর্ড করা হয়েছে। নিহতের পরিবার থেকে মরদেহ বিনা ময়নাতদন্তে দাফনের জন্য আবেদন করা হয়েছে।