ঢাকা Thursday, 02 May 2024

পটুয়াখালীতে গভীর রাতে ইউপি চেয়ারম্যানের বাসায় হামলা

পটুয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত: 20:47, 25 March 2024

পটুয়াখালীতে গভীর রাতে ইউপি চেয়ারম্যানের বাসায় হামলা

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউপি চেয়ারম্যান মো. আনছার উদ্দিন মোল্লার বাসায় গভীর রাতে হামলার ঘটনা ঘটেছে। রোববার (২৪ মার্চ) রাতে ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাসায় এ হামলা হয়। এতে এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে। হামলাকারীরা চেয়ারম্যানের বাসভবনে ইটপাটকেল ও কাচের বোতল নিক্ষেপ করে। এতে তার বাসার জানালার কাচ ভেঙে গেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হলেও পুলিশ নীরব রয়েছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার (২৫ মার্চ) দুপুরে চেয়ারম্যানের বাসভবনে সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ করেন, মহিপুর থানা শ্রমিক লীগের সভাপতি আবুল কালাম ফরাজী ও লতাচাপলী ইউনিয়নের সাবেক মেম্বার আলম ফকিরের নেতেৃত্বে ৪০-৫০ জন সন্ত্রাসী এ হামলা চালায়। এসময় দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত সন্ত্রাসীরা মদ্যপ অবস্থায় ছিল এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। হামলাকারীরা তার বাসা ঘেরাও করে চারপাশ থেকে ইটপাটকেল ও কাচের বোতল নিক্ষেপ করে। এতে ওই এলাকায় ভীতি ছড়িয়ে পড়ে। মহিপুর থানা পুলিশ এসে সন্ত্রাসীদের আটক না করে নিরাপদে সরিয়ে দেয়ার অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে আনছার মোল্লা বলেন, গত ৭ ফেব্রুয়ারি আমি সস্ত্রীক হামলার শিকার হয়েছি। এ মামলার প্রধান আসামি নজরুল ফকির ও তার ভাগ্নে রিয়াজকে পুলিশ গ্রেপ্তার করেছে। এতে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা শনিবার সন্ধ্যায় মৎস্যবন্দর আলীপুর বাজারে লাঠিসোটা নিয়ে মহড়া দিয়ে আমার মেজো ছেলে রিফাত মোল্লা, যুবলীগ নেতা ইউসুফ হাওলাদার, শামসু হাওলাদারকে বেধড়ক মারধর করে।  

তিনি আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী আমিসহ আমার পরিবারের সদস্যদের উপর একের পর এক হামলা করেছে হাতুড়ি বাহিনী। এতে কমপক্ষে ৪৫-৫০ জন নেতাকর্মী আহত হয়েছেন। সন্ত্রাসীদের ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন বহু নেতাকর্মী। আমি নিরুপায় হয়ে আমার বড় ভাই কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক মোল্লাকে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে চলমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরি। প্রধানমন্ত্রী বিষয়টি দেখবেন বলে আশ্বস্ত করেছেন। এ খবর এলাকায় পৌঁছার পর সন্ত্রাসীরা আরো বেপরোয়া হয়ে উঠেছে। এখনো আমি ও আমার পরিবারের সদস্যদের খুন-জখমের হুমকি অব্যাহত আছে। সর্বোপরি আমার পরিবারকে আওয়ামী লীগের রাজনীতি থেকে দূরে রাখতে নানা অপকৌশল নেয়া হচ্ছে। এ বিষয় তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এ প্রসঙ্গে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন তালুকদার বলেন, লতাচাপলী ইউপি চেয়ারম্যান আনছার উদ্দিন মোল্লার বাসায় হামলার ঘটনা তার জানা নেই। এ বিষয়ে আনছার উদ্দিন মোল্লা একটি অভিযোগ দিয়েছেন। তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।