ঢাকা Friday, 01 March 2024

ঈশ্বরদীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: 00:09, 26 February 2023

ঈশ্বরদীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

‘স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ’  প্রতিপাদ্য নিয়ে পাবনার ঈশ্বরদীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় এবং ঈশ্বরদী উপজেলা প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উপজেলা সদরের মরহুম আবুল মুনছুর খাঁন স্টেডিয়াম মাঠে এই প্রদর্শনী হয়।

এতে প্রধান অতিথি হিসেবে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে দৃশ্যমান যে উন্নয়ন হয়েছে, সমালোচকেরা শত চেষ্টা করেও মানুষের মন থেকে তা মুছে ফেলতে পারবে না। কিছু রাজনৈতিক দল চায় না দেশে কোনো উন্নয়ন হোক। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলায় খাদ্যের অভাব নেই। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসিন কবির, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মিন্টু প্রমুখ। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাজমুল ইসলাম। 

কৃষকদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন পাবনা ফারমার্স অ্যাসোসিয়েশনের সভাপতি তন্ময় ডেইরি ফার্মের খামারি আমিরুল ইসলাম, পাবনা পোল্ট্রি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক
আর এস পোল্ট্রি খামারের স্বত্বাধিকারী আকমল হোসেন, কৃষিতে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব (এআইপি) নারী কৃষক নুরুন্নাহার বেগম প্রমুখ।
  
প্রদর্শনীতে ৪০টি স্টলে উন্নত প্রজাতির গাভী, মহিষ, ষাঁড়, নানা প্রজাতির পাখি, ছাগল, ভেড়া, হাঁস মুরগিসহ বিভিন্ন ওষুধ কোম্পানি তাদের পণ্য প্রদর্শন করে।