ঢাকা Sunday, 16 June 2024

মতলব উত্তরে ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 21:01, 22 May 2024

মতলব উত্তরে ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার গজরা বাজারে একটি দোকান থেকে ঝুলন্ত অবস্থায় লিটন চক্রবর্তী (৩৫) নামে এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। লাশটি ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

জানা গেছে, বুধবার (২২ মে) দুপুরে নিজ ব্যবসায় প্রতিষ্ঠানে আড়ার সঙ্গে গামছা দিয়ে ফাঁস দেন লিটন চক্রবর্তী। তার বাবার নাম হারু চক্রবর্তী। লিটনের মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের গজরা বাজারে আভা টেলিকম নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, অন্যান্য দিনের মতো বুধবার সকালেও বাড়ি থেকে নিজ ব্যবসায় প্রতিষ্ঠানে যান লিটন চক্রবর্তী। এদিন দুপুরে ভাত খেতে বাড়িতে না যাওয়ায় দোকানে খোঁজ করতে আসেন স্বজনরা। তারা দোকানের শাটার খুলে লিটনের ঝুলন্ত দেহ দেখতে পান। পরে পুলিশকে খবর দিলে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়।

এদিকে খবর পেয়ে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন রনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিহতের বড় ভাই সুমন চক্রবর্তী জানান, এনজিও থেকে ঋণ নিয়ে ব্যবসা করছিলেন লিটন। এনজিওর লোকজন কিস্তি নিতে বাড়ি গিয়েছিলেন। তিনি কিস্তি নিয়ে চাপে ছিলেন। এছাড়া সুদের টাকা ও আইপিএল নিয়ে জুয়া খেলার টাকার লেনদেন নিয়েও তিনি চাপে ছিলেন। পারিবারিক কোনো কলহ ছিল না। তার নয় মাসের একটি সন্তান রয়েছে। 

ধারণা করা হচ্ছে, কিস্তি ও ঋণের টাকার চাপে লিটন আত্মহত্যা করেছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে মতলব উত্তর থানার ওসি মো. আলমগীর হোসেন রনি জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবার কোনো অভিযোগ করেনি। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।