ঢাকা Friday, 03 May 2024

নরসিংদীতে কাভার্ডভ্যান-মাইক্রোবাসের সংঘর্ষে ৫ জনের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 10:47, 11 April 2024

আপডেট: 14:08, 11 April 2024

নরসিংদীতে কাভার্ডভ্যান-মাইক্রোবাসের সংঘর্ষে ৫ জনের মৃত্যু

ছবি : সংগৃহীত

ঈদের আগের দিন রাতে নরসিংদীর মাধবদীতে সিমেন্টবোঝাই কাভার্ডভ্যানের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এক নারীসহ পাঁচজন নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন আরো ৮ জন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) রাত ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদীর টাটাপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে মাইক্রোবাসে করে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে যাচ্ছিলেন কয়েকজন কর্মজীবী মানুষ। রাত ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদীর টাটাপাড়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি সিমেন্টবোঝাই কাভার্ডভ্যানের সঙ্গে মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই একজন মারা যান।

পরে মাইক্রোবাসটির ভেতর থেকে নারীসহ মোট ১২ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে এক নারীসহ আরো দুই যুবককে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আহত ৯ জনের মধ্যে ৮ জনকে ঢামেকে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে ঢামেকে নেওয়ার পর আরও ফালান নামের একজন মারা যান বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে সেখানে সাতজন চিকিৎসাধীন।

আহতদের হাসপাতালে নিয়ে আসা মো. ফুল ইসলাম নামে এক ব্যক্তি জানান, দুর্ঘটনায় মাইক্রোবাসে থাকা ১২ জন গুরুতর আহত হয়। দ্রুত তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ৮ জনকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়। সেখান নেওয়ার পর ফালানকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক। বর্তমানে অন্যান্যরা জরুরি বিভাগের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। তাদের অবস্থাও আশঙ্কার জনক বলে চিকিৎসক জানিয়েছেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, নরসিংদী থেকে গুরুতর আহত অবস্থায় আটজনকে ঢাকা মেডিকেলে আনা হলে ফালান নামে একজনকে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

দুর্ঘটনার পর সকলের পরিচয় নিশ্চিত করতে পারেনি থানা ও হাইওয়ে পুলিশ।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কেএম শহিদুল ইসলাম জানান, দুর্ঘটনাকবলিত যানবাহন দুটি জব্দ করা হয়েছে। এ ছাড়া কাভার্ড ভ্যানের চালককে আটক করা হয়েছে।