ঢাকা Friday, 03 May 2024

মাদারীপুরে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলা, আহত ১০

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: 15:55, 8 January 2024

মাদারীপুরে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলা, আহত ১০

ছবি : সংগৃহীত

মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ১০ জন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার (৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে কালকিনি উপজেলার আলিনগর ইউনিয়নের ফাসিয়াতলা বাজারে এ ঘটনা ঘটে।

পুলিশ, আহত ও স্থানীয় সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী (ঈগল) তাহমিনা বেগম। এজন্য সোমবার তাহমিনা বেগমের সমর্থক কালকিনির আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়। মিছিলটি কালিগঞ্জ থেকে ফাসিয়াতলা বাজারের দিকে যাচ্ছিল। এ সময় আলীনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহিদ পারভেজের নেতৃত্বে মিছিলে হঠাৎ হামলা চালানো হয়। এ সময় বেশ কয়েকটি বোমা নিক্ষেপ করা হয়। এতে কমপক্ষে ১০ জন আহত হন।

আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

মাদারীপুর সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক রিয়াদ মাহমুদ বলেন, ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম বলেন, পরিস্থিতি এখন শান্ত আছে। তবে উত্তেজনা থাকায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলায় জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।