ঢাকা Saturday, 04 May 2024

ঢাবির সুইমিংপুলে ডুবে শিক্ষার্থীর মৃত্যু

স্টার সংবাদ

প্রকাশিত: 18:30, 22 April 2024

ঢাবির সুইমিংপুলে ডুবে শিক্ষার্থীর মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শারীরিক শিক্ষাকেন্দ্রের সুইমিংপুলে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে মারা গেছেন এক শিক্ষার্থী। 

নিহত সোহাদ হক (১৯) দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি বগুড়ায়। সোহাদ ঢাবির হাজি মুহাম্মদ মুহসীন হলে থাকতেন।

জানা গেছে, সোমবার (২২ এপ্রিল) দুপুর দেড়টার দিকে সহপাঠীরা তাকে অচেতন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে দুপুর ২টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সোহাদের বন্ধু ভাষাবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ পারভেজ বলেন, আমরা কয়েকজন বন্ধু মিলে সুইমিংপুলে সাঁতার কাটছিলাম। একপর্যায়ে সোহাদ পুলের মাঝখানে চলে যায়। সেখানে ডুবে গেলে আমরা তাকে টেনে তুলে আনি এবং পেটে চাপ দিলে কিছুটা পানি বের হয়ে আসে। 

তিনি বলেন, পানি বের হওয়ার পর সঙ্গে সঙ্গে তাকে রিকশায় করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. মাকসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোহাদের মেডিক্যাল রিপোর্ট এখনো হাতে আসেনি। ঠিক কী কারণে মারা গেছে তা মেডিক্যাল রিপোর্ট পেলে জানা যাবে।