ঢাকা Saturday, 04 May 2024

ইবির আল হাদিস বিভাগের নতুন সভাপতি ড. আকতার হোসেন

ইবি প্রতিনিধি

প্রকাশিত: 17:54, 20 April 2024

ইবির আল হাদিস বিভাগের নতুন সভাপতি ড. আকতার হোসেন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. আকতার হোসেন। তিনি সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. আ.ন.ম. ইকবাল হোসাইনের স্থলাভিষিক্ত হয়েছেন।

শনিবার (২০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়। আকতার হোসেন আগামী তিন বছর ওই পদে দায়িত্ব পালন করবেন।

অফিস আদেশে বলা হয়, বিভাগটির সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. আ.ন.ম. ইকবাল হোসাইন শারীরিক জটিলতার কারণে ২০ এপ্রিল থেকে ১৯ অক্টোবর পর্যন্ত ছয় মাসের মেডিক্যাল ছুটি নেয়ায় তাকে সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। পরে উক্ত পদে বিশ্ববিদ্যালয়ের ১ম সংবিধির সংশোধিত ১০(১) ধারা মোতাবেক বিভাগের পরবর্তী সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. আকতার হোসেনকে নিয়োগ প্রদান করা হয়। এ দায়িত্ব পালনকালে তিনি নিয়মানুযায়ী সকল সুযোগ-সুবিধা পাবেন।

নব নিয়োগপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, আমি সকলের সহযোগিতায় বিভাগকে সামনের দিকে এগিয়ে নিতে চাই। প্রথমেই আমি অ্যাকাডেমিক বিষয়ে গুরুত্ব দেব। এছাড়া বিভাগের ফান্ড কালেকশন ও  অবকাঠামোগত উন্নয়নেও কাজ করবো।