ঢাকা Friday, 03 May 2024

অন্যায়ের বিরুদ্ধে যুবলীগকে সবসময় সোচ্চার থাকার আহ্বান আমুর

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:18, 11 November 2023

অন্যায়ের বিরুদ্ধে যুবলীগকে সবসময় সোচ্চার থাকার আহ্বান আমুর

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, অন্যায়ের বিরুদ্ধে যুবলীগ সবসময় সোচ্চার ছিল, এখনো থাকতে হবে। 

শনিবার (১১ নভেম্বর) দুপুরে ঝালকাঠিতে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে রাজধানী ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। শহরের রোনাসে রোডে এই সমাবেশের আয়োজন করে জেলা যুবলীগ।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা দেশে আসার পরে যুবলীগ তার নেতৃত্বে অবিচল ছিল। আন্দোলন-সংগ্রামে যুবলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। আন্দোলন সফল করতে গিয়ে যুবলীগের নেতাকর্মীরা জীবন উৎসর্গ করেছে। অন্যায়ের বিরুদ্ধে যুবলীগ সবসময় সোচ্চার ছিল, এখনো থাকতে হবে।

তিনি বলেন, আজকে যুবলীগ শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে কাজ করবে বলে আমি বিশ্বাস করি। যুবসমাজকে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রধানমন্ত্রী নানা পদক্ষেপ নিয়েছে। তিনি যুবসমাজকে উদ্যোক্তা হওয়ার আহ্বান জানিয়েছেন। যুবসমাজের উচিত হবে এই সুযোগ গ্রহণ করে নিজেদের আত্মমর্যাদাশীল একটি স্থানে উপনীত করা।

জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকিরের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামাল শরীফ, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক এমরান হোসেন সুক্তি, যুগ্ম আহ্বায়ক আলী আজগর আকাশ প্রমুখ।

এদিকে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঝালকাঠিতে শনিবার সকাল ১১টায় শহরের ফায়ার সার্ভিস মোড় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির ও যুগ্ম আহ্বায়ক কামাল শরীফ। শোভাযাত্রাটি শহর ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।