ঢাকা Friday, 03 May 2024

ইসরায়েলগামী সব ফ্লাইট বাতিল করল এয়ার ইন্ডিয়া

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 13:20, 20 April 2024

ইসরায়েলগামী সব ফ্লাইট বাতিল করল এয়ার ইন্ডিয়া

ইরান-ইসরায়েল দ্বন্দ্বে নতুন করে যুদ্ধের মেঘ ঘনিয়েছে মধ্যপ্রাচ্যে। এবার তার ছায়া পড়ল ভারতেও। বর্তমান অস্থির পরিস্থিতিতে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত ইসরায়েলের রাজধানী তেল আবিবগামী সব ফ্লাইট বাতিল ঘোষণা করেছে বিমানসংস্থা এয়ার ইন্ডিয়া।

যাত্রী সুরক্ষার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। এর আগে, গত সপ্তাহে দিল্লি ও তেল আবিবের মধ্যে ফ্লাইট চলাচল বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

শুক্রবার (১৯ এপ্রিল) এক বিবৃতিতে এয়ার ইন্ডিয়া জানিয়েছে, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত তেল আবিবে নিজেদের পরিষেবা বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে চলতি মাসে এয়ার ইন্ডিয়ার কোন ফ্লাইট তেল আবিবের উদ্দেশ্যে রওনা দেবে না এবং সেখান থেকে কোন ফ্লাইট ভারতে আসবে না।

সংস্থাটি আরও জানিয়েছে, মধ্যপ্রাচ্যের সার্বিক পরিস্থিতির উপর নজর রাখছে তারা। যেসব যাত্রী এরই মধ্যে টিকিট কেটেছেন, তাদের সাহায্য করবে এয়ার ইন্ডিয়া। টিকিট বাতিলের জন্য অতিরিক্ত খরচ নেওয়া হবে না।

চলতি মাসের শুরুতে সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলার জবাবে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান। জবাবে ইরানের ইসফাহানে হামলা চালিয়ে পরিস্থিতি জটিল করে তুলেছে ইসরায়েল। তবে তেহরানের দাবি, ইরানে হামলা চালাতে ব্যর্থ হয়েছে ইসরায়েল। এদিকে, ইসরায়েলেও ওই হামলার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেনি।

সূত্র: এনডিটিভি।