ঢাকা Saturday, 04 May 2024

বৃহস্পতিবার রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: 19:25, 23 April 2024

বৃহস্পতিবার রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক

ফাইল ছবি

বান্দরবানে সশস্ত্র সংগঠন কেএনএফ’ বিরোধী যৌথ অভিযানের প্রতিবাদে রাঙামাটিতে সড়ক ও নৌ-পথে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিট।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জেলাব্যাপী ভোর ৫ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত আধাবেলা এই অবরোধ চলবে বলে সংগঠনটির প্রচার ও প্রকাশনা বিভাগের মুখপাত্র নিরণ চাকমা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) ইউপিডিএফ রাঙামাটি জেলা ইউনিট ও তার সহযোগী গণসংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের নেতৃবৃন্দ ও সংশ্লিষ্টদের মধ্যে অনুষ্ঠিত এক জরুরী সভায় উক্ত সিদ্ধান্ত নেয়া হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযানের নামে নিরীহ মানুষ হত্যা, নির্বিচার গণ গ্রেপ্তার, আটক, হয়রানি ও নিত্য প্রয়োজনীয় জিনিস ক্রয়ের ওপর অন্যায় বাধা-নিষেধের অভিযোগ এনে এর প্রতিবাদে অবরোধ ডাকা হয়েছে।’

অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পানি-বিদ্যুতের সংযোগ প্রদান ও মেরামতের কাজে ব্যবহৃত গাড়ি, জরুরি ওষুধ, সংবাদপত্র ও সাংবাদিক পরিবহনকারী যান অবরোধের আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে প্রসীত খিসার নেতৃত্বাধীন সংগঠনটি মানবাধিকার লঙ্ঘন হচ্ছে উল্লেখ করে, অবিলম্বে গ্রেপ্তারদের মুক্তি, নিরীহদের হয়রানি বন্ধ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের ওপর বাধা-নিষেধ প্রত্যাহারের দাবি জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে অবরোধ সফল করতে বাস-ট্রাক-লঞ্চসহ সব যান ও পরিবহন মালিক এবং শ্রমিক সমিতি ও সংগঠনের নেতাদের প্রতি অনুরোধ জানিয়েছে ইউপিডিএফ।