ঢাকা Saturday, 04 May 2024

সেনাবাহিনীর অভিযানে কেএনএফের সশস্ত্র সদস্য নিহত

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:01, 22 April 2024

সেনাবাহিনীর অভিযানে কেএনএফের সশস্ত্র সদস্য নিহত

সেনাবাহিনীর অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সশস্ত্র সদস্য নিহত হয়েছে। সোমবার (২২ এপ্রিল) বান্দরবানের রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়া এলাকায় সেনাবাহিনী এই অভিযান চালায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, অভিযানকালে অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করেছে সেনাবাহিনী। 

এদিকে কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতা আছে - এমন সন্দেহে বান্দরবানের রুমা থেকে তিন নারীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তারা হলেন - রুমা ইউপির গির্জাপাড়ার বাসিন্দা লাল রুয়াত ফেল বম (২০), লাল নুন পুই বম (১৯) ও লাল এং কল বম (২৬)। সোমবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বান্দরবান আদালত পুলিশের জিআরও বিশ্বজিৎ সিংহ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতা সন্দেহে তাদের রুমায় অস্ত্র লুটের মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। ওই তিন নারীর সঙ্গে কারাগারে তাদের চার শিশুসন্তানও আছে বলে জানান বিশ্বজিৎ সিংহ।

এ বিষয়ে বান্দরবান কারাগারের জেলার মোহাম্মদ জাহিদুল ইসলাম জানান, কারাগারে চাইল্ড কেয়ার সেন্টার আছে। যৌথ বাহিনীর অভিযানে রুমা থেকে আসা তিন নারীর সন্তানরা এই সুবিধা পাচ্ছে।

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা উদ্ধার করা যায়নি। রুমা ও থানচিতে এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের পুনরাবৃত্তি রোধে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। দুই উপজেলার সার্বিক নিরাপত্তায় নেয়া হয়েছে নানা পদক্ষেপ।