ঢাকা Saturday, 04 May 2024

উপজেলা নির্বাচন নিয়ে শার্শায় আওয়ামী লীগে কোন্দল

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত: 21:02, 20 April 2024

উপজেলা নির্বাচন নিয়ে শার্শায় আওয়ামী লীগে কোন্দল

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাই নিয়ে যশোরের শার্শা উপজেলা আওয়ামী লীগের কোন্দল প্রকাশ্য রূপ নিয়েছে। শার্শা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেনকে মনোনয়ন দেয়ায় আওয়ামী লীগে চরম অসন্তোষ বিরাজ করছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

আগামী ২১ মে দেশব্যাপী দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। যশোরের তিনটি উপজেলা শার্শা, চৌগাছা ও ঝিকরগাছা রয়েছে এই তালিকায়। এই তিনটি উপজেলা পরিষদে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম মঞ্জু বলেন, শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে কাউকে চূড়ান্ত করা হয়নি। উপজেলা আওয়ামী লীগের কোনো সভাও হয়নি নির্বাচন বিষয়ে। 

শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ওয়াহিদুজ্জামান অহেদ বলেন, সোহরাবকে উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী করা আমাদের দলীয় কোনো সিদ্ধান্ত নয়। তিনি স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের ব্যক্তিগত পছন্দের প্রার্থী। সেজন্য আমি নিজেও ব্যক্তিগতভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।   

শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. ইব্রাহিম খলিল বলেন, সোহরাব হোসেন আমাদের দলীয় কোনো প্রার্থী নন। তিনি এমপি সাহেবের পছন্দের প্রার্থী। মাননীয় প্রধানমন্ত্রী যেখানে বলেছেন, কোনো এমপি বা মন্ত্রী উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে প্রভাব বিস্তার করতে পারবেন না, সেখানে এ ধরনের পছন্দের প্রার্থীকে দল কখনোই সমর্থন করে না। 

এদিকে সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, শার্শার ১১টি ইউনিয়নের নেতারা বসেই সিদ্ধান্ত নিয়ে বিষয়টি আমাকে জানান। সেজন্যই সোহরাব প্রার্থী হয়েছেন।