ঢাকা Saturday, 04 May 2024

ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পর শিশুর মরদেহ উদ্ধার

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: 19:11, 20 April 2024

ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পর শিশুর মরদেহ উদ্ধার

ঠাকুরগাঁও পৌর শহরের মাদ্রাসাপাড়া এলাকা থেকে নিখোঁজের দুদিন পর মো. নিবিড় (১২) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় সন্দেহভাজন দুজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য  আটক করা হয়েছে। 

শনিবার (২০ এপ্রিল) সকালে শিশুটির বাড়ির পাশের গলি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম ফিরোজ ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

নিবিড় ঠাকুরগাঁও পৌর শহরের মাদ্রাসাপাড়া মহল্লার ওমান প্রবাসী আব্দুস সালাম বাবুলের ছেলে। সে সালন্দর কৃষ্ণপুর সরকারি বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল। এ ঘটনায় আটককৃতরা হলেন - পৌর শহরের মাদ্রাসাপাড়া এলাকার শিপনের ছেলে আলিফ (১৬) এবং একই এলাকার বজলু মাস্টারের ছেলে লিখন (১৭)। 

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, গত বৃহস্প‌তিবার (১৮ এপ্রিল) দুপুরে খাবার খেয়ে বা‌ড়ির পাশে বন্ধুদের সঙ্গে খেলতে যায় নি‌বিড়। এরপর সে আর বাড়ি ফিরে না আসায় বিভিন্ন স্থানে খোঁজ করেও সন্ধান মেলেনি তার। পরে শনিবার ভোরে ‌নিজ বাড়ির বসতঘরের পেছন থেকে নি‌বিড়ের মরদেহ দেখতে পান তার মা শিল্পী খাতুন। এ সময় পুলিশকে খবর দিলে ঘটনাস্থল পরিদর্শন করেন সদর থানা পু‌লিশ, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও গোয়েন্দা শাখা (ডিবি) কর্মকর্তারা। 

শিল্পী খাতুন আহাজারি করতে করতে বলেন, দুদিন থেকে কত জায়গাতে খোঁজাখুঁজি করেও তাকে পায়নি। অথচ আজ তার মরদেহ বাড়ির পেছনে গলিতে পাওয়া গেল। 

তিনি বলেন, আমার সন্তানকে কেউ শত্রুতাবশত অপহরণ করে হত্যা করেছে। আমি এ ঘটনার বিচার চাই। 

কীভাবে কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে - সে সম্পর্কে কিছু জানাতে পারেননি স্বজন ও প্রতিবেশীরা। 

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. জমিরুল ইসলাম বলেন, শুক্রবার রাতের কোনো একসময় বাড়ির পেছনের গলিতে শিশুটির মরদেহ রেখে যায় ঘাতকরা।

ঠাকুরগাঁও সদর থানার ওসি ফিরোজ ওয়াহিদ জানান, আমারা খবর পেয়ে ঘটনাস্থলে যাই। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তদন্তসাপেক্ষে বিস্তারিত জানা যাবে।