ঢাকা Saturday, 04 May 2024

বিএনপি নির্বাচনে না এলেও তাদের অনেকে নির্বাচনে অংশ নিচ্ছেন : ইসি আলমগীর

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: 18:13, 20 April 2024

বিএনপি নির্বাচনে না এলেও তাদের অনেকে নির্বাচনে অংশ নিচ্ছেন : ইসি আলমগীর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচন কোনো রাজনৈতিক দলের নির্বাচন নয়, এটি স্থানীয় সরকারের  নির্বাচন। তাই এখানে সকলেই অংশ নেবে। বিএনপি নির্বাচনে না এলেও তাদের অনেক প্রতিনিধি নির্বাচনে অংশ নিচ্ছেন।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসক মিলনায়তনে সিংগাইর ও হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ইসি আলমগীর আরো বলেন, নির্বাচন কমিশনের আইনানুযায়ী যে কোনো ব্যক্তি, যার নির্বাচন করার যোগ্যতা আছে, তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন। একটি দলের দলীয় সিদ্ধান্ত থাকতে পারে, সেটা তাদের পলিসি। আমাদের আইনে আত্মীয়স্বজনের বিষয়ে কোনো বিধান নেই।

নির্বাচন কমিশনার আরো বলেন, গেল জাতীয় সংসদ নির্বাচন যেভাবে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, উপজেলা পরিষদ নির্বাচনও ঠিক তেমনভাবে অনুষ্ঠিত হবে। সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণেই একটি গ্রহণ্যযোগ্য নির্বাচন হবে।

ইভিএম প্রসঙ্গে নির্বাচন কমিশনার আলমগীর বলেন, মানিকগঞ্জে ইভিএমেই ভোট হবে। ইভিএমে কোনো ত্রুটি নেই। তবে যেহেতু এটি একটি মেশিন, সেটাতে সাময়িক সমস্যা হতে পারে। ভোটারদের দশ আঙুলের ছাপ নেয়া হয়েছে, যাতে একটি আঙুলের ছাপ মিললেই ভোট প্রদানে কোনো সমস্যা হবে না। সর্বোপরি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন।

এ সময় জেলা প্রশাসক রেহেনা আকতার, জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।