ঢাকা Friday, 03 May 2024

মুন্সীগঞ্জে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে নিহত ১

মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: 11:14, 13 April 2024

আপডেট: 11:20, 13 April 2024

মুন্সীগঞ্জে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে নিহত ১

মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে পারভেজ (২০) নামের এক যুবক নিহত হয়েছেন। সংঘর্ষে আহত হয়েছেন আরো ১০ জন। 

শুক্রবার (১২ এপ্রিল) দিবাগত রাত ৩টা থেকে শনিবার সকাল ৭টা পর্যন্ত সদর উপজেলার চরাঞ্চলের চরকেওয়ার ইউনিয়নের ছোট মোল্লাকান্দি গ্রামে স্থানীয় আওয়ামী লীগ নেতা মামুন ও আহমেদ গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত পারভেজ স্থানীয় পলাশ খার ছেলে।

স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্যসহ নির্বাচনে পক্ষাবলম্বন নিয়ে মামুন ও আহমেদ গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। শুক্রবার দিনগত রাতে আবারও দুই গ্রুপ মুখোমুখি হলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে শনিবার ভোরে দুইগ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়লে ঘরবাড়ি ভাঙচুর ও গুলি বিনিময় হয়। এতে আহমেদ গ্রুপের দুইজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ রাব্বি (১৯) ও পারভেজকে (২০) গুরুতর অবস্থায় প্রথমে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে পারভেজের মৃত্যু হয়।  

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, পূর্ব বিরোধ ও আধিপত্য নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে গ্রাম দুটিতে পুলিশি অভিযান চলছে। যারাই ঘটনার সঙ্গে জড়িত থাকুক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।