ঢাকা Friday, 03 May 2024

চাপ বেড়েছে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: 14:47, 9 April 2024

চাপ বেড়েছে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে

ছবি : সংগৃহীত

ঢাকা-ময়মনিসংহ মহাসড়কের বেশ কয়েকটি পয়েন্টে রাতভর ছিল যানজট। সেসব এলাকায় সকাল থেকে থেমে থেমে চলেছে যানবাহন। আজ মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে ভোগড়া বাইপাস, শ্রীপুরের মাওনা এলাকাসহ কয়েক কিলোমিটারজুড়ে যানবাহনের ধীরগতি রয়েছে।

অপরদিকে মহাসড়কে পর্যাপ্ত যানবাহন না থাকায় বাসস্টেশনগুলোতে হাজারো ঘরমুখী মানুষ পড়েছে চরম দুর্ভোগে। কয়েকগুণ বেশি ভাড়া দিয়েও মিলছে না চাহিদামতো পরিবহন। এর ফলে ঝুঁকি নিয়েই মানুষ ট্রাক, পিকআপ ও মোটারসাইকেলসহ নানা উপায়ে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন।

হাইওয়ে পুলিশ, যাত্রী ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-ময়মনিসংহ মহাসড়ক ছিল স্বাভাবিক। তবে গাজীপুরসহ আশপাশের এলাকার পোশাক তৈরি কারখানা ছুটি ঘোষণা হলে দুপুরের পর থেকে মহাসড়কে ব্যাপকভাবে ঘরমুখী মানুষের ঢল নামে। ইফতারের পর সেই যানজট আর অতিরিক্ত মানুষের কারণে ভোগান্তি চরম আকার ধারণ করে। এরপর থেমে থেমে যানবাহন চললেও আজ ভোর পর্যন্ত একই অবস্থা দেখা যায় মহাসড়কে।

তবে সকল ৯টার পর থেকে মহাসড়কে যানবাহন চলাচল কিছুটা স্বাভাবিক হলেও গাজীপুরের চান্দনা চৌরাস্তা, ভোগাড়সহ আশপাশের এলাকায় থেমে থেমে যানবাহন চলাচল করছে। এসব এলাকায় আজও শত শত ঘরমুখী মানুষের ভীড় দেখা গেছে।

গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. আলমগীর হোসেন বলেন, গত রাতে বেশ যানজট থাকলেও রাত দুইটার পর থেকে আমরা নিয়ন্ত্রণে নিয়ে আসি। তবে সকাল থেকে আবার যানবাহনের চাপ বেড়ে যায়। এখন চান্দনা চৌরাস্তা এলাকায় যানবাহনের জটলা রয়েছে।