ঢাকা Friday, 03 May 2024

ঈদ যাত্রায় প্রযুক্তির মাধ্যমে সেবা নিশ্চিতের চেষ্টা হচ্ছে : মো. শাহাবুদ্দিন

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: 16:36, 7 April 2024

ঈদ যাত্রায় প্রযুক্তির মাধ্যমে সেবা নিশ্চিতের চেষ্টা হচ্ছে : মো. শাহাবুদ্দিন

ছবি : সংগৃহীত

হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান বিপিএম (বার) বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পুরোটাই এখন সিসিটিভির আওতায় আনা হয়েছে। ১ হাজার ৪২৭টি ক্যামেরার মাধ্যমে আমরা রিয়েলটাইম মনিটরিং করছি। যানজট প্রবণ এলাকায় আমরা ড্রোন ক্যামেরা ব্যবহার করছি। মোটকথা প্রযুক্তির মাধ্যমে আমরা সেবা নিশ্চিতের চেষ্টা করছি।

রোববার (৭ এপ্রিল) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচর এলাকায় পরিদর্শনে এসে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

হাইওয়ে পুলিশ প্রধান বলেন, একটি সুন্দর স্বাচ্ছন্দ্যময় ঈদযাত্রা আমাদের কাম্য। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সমন্বিতভাবে কাজ করছে হাইওয়ে পুলিশ।

তিনি বলেন, মহাসড়কের বিভিন্ন পয়েন্টে দেখা যায় অস্থায়ী কিছু হাটবাজার, অবৈধ স্থাপনার কারণে যানজট সৃষ্টি করে। যানজট প্রতিরোধে প্রায় দেড় মাস আগে থেকে আমরা অভিযান পরিচালনা করেছি।

এসময় হাইওয়ে হেডকোয়ার্টার্সের ডিআইজি মাহফুজুর রহমান, হাইওয়ে হেডকোয়ার্টার্সের ডিআইজি (পূর্ব) মো. মাহবুবুর রহমান, হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার খাইরুল কবীর, কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজসহ জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।