ঢাকা Friday, 03 May 2024

রূপগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ-গোলাগুলি, গুলিবিদ্ধ ৮

স্টার সংবাদ

প্রকাশিত: 17:40, 25 March 2024

রূপগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ-গোলাগুলি, গুলিবিদ্ধ ৮

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত আটজন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা চলছে। 

সোমবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া গ্রামে সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও সাবেক ইউপি সদস্য মোশারফ হোসেনের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন — আকবর (২৪), তাজেল (৩৬), জয়নাল (৩৫), শামীম (২৫), মুক্তার হোসেন (৬০), নুর হোসেন (২৪), আরিফ (৯) ও রোমান (২০)। তারা মোশারফ হোসেনের অনুসারী বলে জানিয়েছেন স্থানীয়রা।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, আহতরা শর্টগানের ছররা গুলিতে আহত হয়েছেন। চিকিৎসক জানিয়েছেন তাদের আঘাত গুরুতর নয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, কায়েতপাড়ায় রফিকুল ইসলাম ও তার ভাই জেলা পরিষদের সদস্য মিজানুর রহমানের সঙ্গে সাবেক ইউপি সদস্য মোশারফ হোসেনের দ্বন্দ্ব পুরনো। বিভিন্ন আবাসন কোম্পানির পক্ষে জমি বেচাকেনার ব্যবসা নিয়ে প্রায় সময়ই তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে নাওড়া গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ('গ' সার্কেল) আবির হোসেন।

তিনি বলেন, রোববার রাতে উভয়পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এরই জেরে সকালেও তাদের মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাজ করছে পুলিশ। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’