ঢাকা Friday, 03 May 2024

নেত্রকোণায় চোরাকারবারির গাড়িচাপায় নারী সাংবাদিকের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 13:15, 20 September 2023

নেত্রকোণায় চোরাকারবারির গাড়িচাপায় নারী সাংবাদিকের মৃত্যু

নেত্রকোণা শহরের রাজুর বাজার এলাকায় চিনি চোরাকারবারির গাড়িচাপায় এক নারী সাংবাদিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন মোটরসাইকেলচালকসহ আরও দুজন।

বুধবার (২০ সেপ্টেম্বর) নেত্রকোণা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোরে ওই এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সাংবাদিক ঢাকার ডেমরা থানার সারুলিয়া এলাকার জাহের আলীর মেয়ে মোছা. সাহারা (৩৫)। তিনি দৈনিক আলোরজগত নামে একটি পত্রিকার সাংবাদিক ছিলেন। আহতরা হলেন, জেলার বারহাট্টা উপজেলার কাশতলা গ্রামের আব্দুল মতিনের স্ত্রী ফেরদৌসী আক্তার (৪২)। তিনি দৈনিক আলোরজগত নামে একটি পত্রিকার নেত্রকোনা জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। দশধার এলাকার আবু সেমার ছেলে জনি খান (২২)। তিনি মোটরসাইকেলচালক।

পুলিশ, মোটরসাইকেলচালক ও নিহতের স্বজনরা জানান, বুধবার ভোরের দিকে দশধার দিয়ে অবৈধভাবে আসা এক চিনির গাড়িকে ওই দুই সাংবাদিক ঠাকুরাকোনা সেতুর কাছে থামানোর চেষ্টা করে। পরে ট্রাকচালকসহ চিনির মালিকদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় চোরাকারবারিরা দ্রুত গাড়িটি নিয়ে শহরের দিকে চালিয়ে যায়। পরে তারাও মোটরসাইকেলে করে চিনির গাড়ির পিছু নেয়।

এদিকে চিনির গাড়িটির পেছনে মোটরসাইকেলে করে আসে চোরাকারবারিদের সহযোগীরা। জেলা শহরের অদূরে বাজুর বাজারে হাঁস প্রজনন কেন্দ্রের সামনের সড়কে ভোরে সাংবাদিকদের মোটরসাইকেলটিকে চাপা দেয় চোরাকারবারিদের মোটরসাইকেল। এতে সড়কে পড়ে গিয়ে মারাত্মক আঘাত পায় তারা। পরে স্থানীয় দ্রুত তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সাহারাকে মৃত ঘোষণা করেন।

ওসি মোহাম্মদ লুৎফুল হক জানান, বুধবার ভোরে খবর পেয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। চোরাকারবারিদের ব্যবহৃত রেজিস্ট্রেশন নম্বরবিহীন একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন আছে। মোটরসাইকেলচালক আহত জনিকে থানা হেফাজতে রাখা হয়েছে।