ঢাকা Friday, 03 May 2024

সাগর নন্দিনী-২ বিস্ফোরণ: ইঞ্জিনরুমে মিলল এক মরদেহ

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: 16:03, 2 July 2023

সাগর নন্দিনী-২ বিস্ফোরণ: ইঞ্জিনরুমে মিলল এক মরদেহ

ঝালকাঠির সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজ সাগর নন্দিনী-২ বিস্ফোরণের ঘটনায় নিখোঁজ ৪ জনের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড।  এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন ৩ জন।

রোববার (০২ জুলাই) দুপুর আড়াইটার দিকে জাহাজের ইঞ্জিনরুম থেকে তার মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন কর্মকর্তা লে. কর্নেল শাফায়েত। তবে তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানাতে পারেননি তিনি।

তিনি জানান, ইঞ্জিনরুম থেকে একজনের মরদেহ উদ্ধার হয়েছে। এখনো তার পরিচয় জানা যায়নি। বাকিদের উদ্ধারে তৎপরতা চালু আছে।

স্বজনদের সূত্রে নিখোঁজদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন, জাহাজের মাস্টার বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রুহুল আমীন খান, সুপার ভাইজার চাদপুর জেলার মাসুদুর রহমান বেলাল এবং চালক পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার আকরাম হোসেন। নিখোঁজ আরও একজনের নাম এখন জানা যায়নি। 

এদিকে, জাহাজ বিস্ফোরণে নিখোঁজদের স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে সুগন্ধা পাড়ের বাতাস। নিখোঁজ আকরাম হোসেনের ভাতিজা কাইয়ুম বলেন, ‘কাল সন্ধ্যা থেকে আমার চাচাকে হাসপাতাল ও ঘটনাস্থল কোথাও খুঁজে পাচ্ছি না। কোস্টগার্ড উদ্ধারের নামে জাহাজের তেল খালাসে ব্যস্ত। নিখোঁজদের উদ্ধারে কোনো তৎপরতা নেই।

এদিকে ঘটনার পর থেকেই ঝালকাঠি জেলা পুলিশ, জেলা প্রশাসক ও জাহাজের উদ্ধার হওয়া বাবুর্চি বলে আসছেন জাহাজটিতে মোট ৯ জন ছিলেন। তাদের মধ্যে ৫ জন দগ্ধ হয়েছেন। নিখোঁজ রয়েছেন ৪ জন।

তবে শনিবার (১ জুলাই) বিকেলে বরিশাল নৌপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার দ্বীনে আলম জানিয়েছিলেন দুর্ঘটনায় কোনো নিখোঁজ নেই। আর এ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়। তবে কোস্টগার্ড নিখোঁজের কথা স্বীকার করলেও ঠিক কারা এবং কতজন এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন তা নিশ্চিত করে বলতে পারেনি।