ঢাকা Friday, 03 May 2024

সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজে বিস্ফোরণে ৫ জন দগ্ধ, নিখোঁজ ৪

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:02, 1 July 2023

সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজে বিস্ফোরণে ৫ জন দগ্ধ, নিখোঁজ ৪

ছবি: সংগৃহীত

ঝালকাঠির সুগন্ধা নদীতে একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণ হয়ে ৫ জন দগ্ধ হয়েছে। এই ঘটনায় নিখোঁজ হয়েছেন আরো ৪ জন। শনিবার (১ জুলাই) দুপুর ২টা ১০ মিনিটের দিকে ঝালকাঠি শহরের সুগন্ধা নদীর দক্ষিণ পাড়ের রাজাপুর গ্রামের কাছে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, শাকিল (৩৫), ফরিদুল আলম (৫৩), ইকবাল হোসেন (২৭), মাইনুল ইসলাম হৃদয় (২৯)। এ ছাড়া জাহাজের একজন বাবুর্চিও আহতদের মধ্যে রয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সাগর নন্দিনি-২ নামের জাহাজটি ঝালকাঠি শহরের সুগন্ধা নদীর পাড়ে তেলের ডিপোতে তেল খালাস করা জন্য পেট্রোল ও ডিজেল নিয়ে নোঙর করে। জাহাজটি নোঙ্গর করা অবস্থায় নদীর অপর পাড়ে দুপুরের দিকে হঠৎ বিকট আওয়াজে বিস্ফোরিত হয়। পরে পুরো জাহাজে আগুন লাগে। ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের ৫টি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তবে ঠিক কী কারণে এ ঘটনা ঘটেছে তা প্রাথমিকভাবে জানাতে পারেনি পুলিশ।

ঝালকাঠি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিদুল ইসলাম বলেন, পেট্রোল ও ডিজেল ভর্তি নন্দিনি-২ নামের এ জাহাজটি ঝালকাঠি শহরের সুগন্ধা নদীর পাড়ে পদ্মা তেলের ডিপোতে তেল খালাস করার জন্য আসে।

উল্লেখ্য, জাহাজটিতে মাস্টারসহ মোট ৯ জন কর্মচারী ছিলেন। এর মধ্যে ৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের ৪ জনকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় নিখোঁজ রয়েছেন জাহাজের ৪ কর্মচারী।