ঢাকা Saturday, 27 April 2024

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান হায়দরাবাদের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 22:33, 27 March 2024

আপডেট: 22:34, 27 March 2024

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান হায়দরাবাদের

ভারতের ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড গড়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দলটি ১৮টি ছক্কা এবং ১৯টি চারের সাহায্যে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করেছে। 

বুধবার (২৭ মার্চ) হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়মে এই বিশাল সংগ্রহ দাঁড় করায় প্যাট কামিন্সের দল।

এর আগে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় স্কোর ছিল ২৬৩। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৫ উইকেট হারিয়ে এই স্কোর গড়েছি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ওই ম্যাচে ৬৬ বলে ১৭৫ রান করেছিলেন ক্রিস গেইল।

এদিকে মজার বিষয় হলো, সানরাইজার্স হায়দরাবাদের ২৭৭ রানের ইনিংসে কোনো ব্যাটার সেঞ্চুরি করতে পারেননি। ৩৪ বলে সর্বোচ্চ ৮০ রানের ইনিংস খেলেন হেনরিক ক্লাসেন।

এদিন টসে জিতে হায়দরাবাদ অধিনায়ক প্যাট কামিন্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

ব্যাট করতে নেমে শুরু থেকেই বিধ্বংসী ছিলেন হায়দরাবাদের ব্যাটাররা। ২৫ বলেই ৪৫ রানের জুটি গড়েন দুই ওপেনার মায়াঙ্ক আগরওয়াল এবং ট্রাভিস হেড। ১৩ বলে ১১ রান করে আউট হন আগরওয়াল। মূলত এরপরই শুরু হয় হায়দরাবাদের ব্যাটিং তাণ্ডব।

ট্রাভিস হেড ১৮ বলে পূরণ করেন হাফ সেঞ্চুরি। অভিষেক শর্মা হাফ সেঞ্চুরি করেন ১৬ বলে। ২৪ বলে ৬২ রান করে আউট হন অস্ট্রেলিয়ান ব্যাটার হেড। ৯টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কা মারেন তিনি। ২৩ বলে ৬৩ রান করেন অভিষেক শর্মা। ৩টি বাউন্ডারির সঙ্গে শর্মা ছক্কা মারেন ৭টি।

তারা আউট হলে পর ঝড় তোলেন দুই প্রোটিয়া ব্যাটার এইডেন মারক্রাম এবং হেনরিখ ক্লাসেন। ২৮ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন মারক্রাম। ৩৪ বলে ৮০ রানে অপরাজিত থাকেন ক্লাসেন। ৪টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি।