ঢাকা Wednesday, 24 April 2024

এবার হত্যার হুমকি পেলেন ডি মারিয়া

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 10:55, 26 March 2024

আপডেট: 11:18, 26 March 2024

এবার হত্যার হুমকি পেলেন ডি মারিয়া

লিওনেল মেসির পর এবার হত্যার হুমকি পেয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের আরেক তারকা আনহেল ডি মারিয়া। নিজ জন্মশহর রোজারিও’র দুর্বৃত্তরাই তাকে হুমকি দিয়েছে বলে জানা গেছে।

বার্তা সংস্থা রয়টার্স আর্জেন্টিনার স্থানীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে জানায়, ডি মারিয়া রোজারিওতে ফিরলে তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা।

এখন পর্তুগিজ ক্লাব বেনফিকায় খেলা ডি মারিয়া গত সপ্তাহে জানিয়েছিলেন, ছেলেবেলার ক্লাব রোজারিও সেন্ট্রালে খেলেই ফুটবল ক্যারিয়ারের ইতি টানতে চান। ওই ঘোষণার পরই এলো হুমকি।

মেসি-ডি মারিয়ার মতো দুই ফুটবল তারকার জন্মশহরের পরিচয়ের বাইরে আরেকটি পরিচয় আছে আর্জেন্টিনার উত্তরাঞ্চলীয় এই শহরটির। সেটি হলো, সান্তা ফে প্রদেশের শহর মাদকসংক্রান্ত সহিংসতার জন্য কুখ্যাত।

সেই শহরের একটি নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় বাড়ি ডি মারিয়ার। দেশে ফিরলে দি মারিয়া সেখানেই থাকেন। সেই এলাকাতেই সোমবার ভোরে হুমকিসংবলিত কাগজ ছুড়ে ফেলে যায় অচেনা কিছু মানুষ। একটি ধূসর গাড়ি থেকে ছুড়ে ফেলা সেই কাগজে ডি মারিয়ার পরিবারের উদ্দেশে লেখা ছিল, আর্জেন্টাইন তারকা যদি শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নর ম্যাক্সিমিলিয়ানো পুয়ারোও ডি মারিয়াদের নিরাপদে রাখার নিশ্চয়তা দিতে পারবেন না।

হুমকিতে যা লেখা ছিল সে প্রসঙ্গে পুলিশের বরাত দিয়ে আর্জেন্টিনার নিউজ পোর্টাল ইনফোবে জানায়, ‘তোমাদের ছেলে আনহেলকে বলো রোজারিওতে না ফিরতে। সে যদি ফেরে, তোমাদের পরিবারের যেকোনো একজন সদস্যকে আমরা খুন করব। পুয়ারোও তোমাদের বাঁচাতে পারবে না। আমরা শুধু কাগুজে বার্তাই ফেলে যাই না, আমরা বুলেট আর লাশও ফেলে যাই।’

প্রসঙ্গত, গত বছর আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর পরিবারের সুপারমার্কেটে বন্দুক হামলা করেছিল অজ্ঞাত সন্ত্রাসীরা। সে সময় সন্ত্রাসীরা ‘মেসি, আমরা তোমার জন্য অপেক্ষা করছি। (রোজারিওর মেয়র) পাবলো ইয়াভকিন নিজেই মাদক চোরাচালানকারী। সে তোমাকে বাঁচাতে পারবে না’ - লেখা কাগজও ফেলে রেখে গিয়েছিল।