ঢাকা Saturday, 02 March 2024

টস বিতর্কের পর বাংলাদেশ-ভারত যুগ্ম চ্যাম্পিয়ন

স্টার সংবাদ

প্রকাশিত: 22:51, 8 February 2024

আপডেট: 22:51, 8 February 2024

টস বিতর্কের পর বাংলাদেশ-ভারত যুগ্ম চ্যাম্পিয়ন

টস বিতর্কের পর সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ও ভারতকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। আকস্মিক টস। সেই টসে ভারত জিতে। তবে বাংলাদেশ এতে আপত্তি জানায়৷ এ নিয়ে জটিলতা তৈরি হয়। এরপর দুই ঘণ্টা অপেক্ষা ছিল ফলাফল ঘোষণার জন্য।

রাত সাড়ে ১০টার পর পুরস্কার প্রদান মঞ্চে সাফ সেই জটিলতার নিরসন করে। বাংলাদেশ ও ভারত উভয় পক্ষকে সন্তুষ্ট করে যুগ্ম শিরোপা ঘোষণা করে সাফ।

এর আগে, টাইব্রেকারে ১১-১১ গোলের সমতার পর টসের সিদ্ধান্ত নেন ম্যাচ কমিশনার। প্রথমিকভাবে সিদ্ধান্ত মেনে টসে যায় দুই দল। তবে টসের মাধ্যমে সিদ্ধান্ত আসার পর মেনে নেয়নি বাংলাদেশ। তারা সাফের অফিসিয়াল নিয়মের কথা তুলে ধরে ম্যাচ কমিশনারের কাছে। তাতে সিদ্ধান্ত বদলান কমিশনার।

টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী সাডেন ডেথ চলবে। তাই শ্রীলঙ্কার ম্যাচ কমিশনার ডি সিলভা ডিলান সাফ ও অন্যদের সাথে আলোচনার পর পুনরায় সাডেন ডেথের কথা বলেন। এতে ভারত আপত্তি জানায়। ভারত সেই প্রতিবাদ জানিয়ে মাঠ ছাড়ে। রেফারিও ৩০ মিনিট অপেক্ষা করে এবং বলা হয় বাইলজ অনুযায়ী এখন ভারত মাঠে না ফিরলে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার কথা। কিন্তু শেষমেষ বাংলাদেশ-ভারতকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

টাইব্রেকারে ১১-১১ সমতা হওয়ার পর রেফারি ও সহকারী রেফারি খানিকটা দ্বিধান্বিত ছিলেন। ম্যাচ কমিশনার টাচলাইনের কাছাকাছি এসে রেফারিদের ডাকেন। তখন টসের কথা বলেন। দুই দল টসে যায়। সেই টসে ভারত জিতে। সাফের ফুটবলে এ রকম ঘটনা আর ঘটেনি৷