ঢাকা Saturday, 02 March 2024

ভুটানকে বড় ব্যবধানে হারাল বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 22:19, 6 February 2024

ভুটানকে বড় ব্যবধানে হারাল বাংলাদেশের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভুটানকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। এই ম্যাচে চারবার ভুটানের জালে বল জড়িয়েছেন সাগরিকা-মিতুরা। পক্ষান্তরে একবারো বাংলাদেশের জালের সন্ধান পাননি ভুটানের মেয়েরা। 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) এই ম্যাচ জয়ের মধ্যে দিয়ে গ্রুপ পর্বের সব ম্যাচে জিতে অপরাজিত হিসেবে ফাইনালে উঠে গেল সাইফুল বারী টিটুর শিষ্যরা। অবশ্য দুই ম্যাচ জিতেই ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলাদেশের। এটি ছিল এক কথায় নিয়ম রক্ষার ম্যাচ।

আগামী ৮ ফেব্রুয়ারি কমলাপুরে সন্ধ্যা ৬টায় শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

মঙ্গলবার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ভুটানকে চেপে ধরে বাংলাদেশ। অপেক্ষাকৃত দুর্বল ভুটানের বিপক্ষে নিয়মিত একাদশের নয়জনকে বিশ্রামে রেখে একাদশ সাজান টিটু। গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ১৮ মিনিট পর্যন্ত। ভুটানের গোলরক্ষক দীক্ষা রায়কে বুঝে ওঠার কোনো সুযোগ দেননি ফরোয়ার্ড নুসরাত জাহান মিতু। জটলার মধ্যে থেকে গোল করে বাংলাদেশের লিড এনে দেন তিনি। ৩০ মিনিটে ব্যবধানে দ্বিগুণ করেন ঐশী খাতুন। কর্নার থেকে মিতুর ক্রস হেডে জালে জড়ান তিনি। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর ৫৭ মিনিটে ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে বক্সে ঢুকে শ্রীমতি তৃষ্ণা রানীকে পাস দেন ঐশী। তৃষ্ণা আলতো ছোঁয়ায় বল জালে পাঠান। এর ছয় মিনিট পর ভুটানের গোলরক্ষক ও এক ডিফেন্ডারের ভুলে চতুর্থ গোলের দেখা পায় বাংলাদেশ। সেসময় গোলরক্ষককে পাস ব্যাক করেন শেনদু শেরিং পেলজম। কিন্তু গোলরক্ষক দীক্ষা বল দখলে নেয়ার আগেই তা জালে জড়ান ঐশী। 

এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ী হয় বাংলাদেশ। আর ফাইনালে যাদের মুখোমুখি হচ্ছে সেই ভারতকে হারায় ১-০ গোলে।