ঢাকা Saturday, 15 June 2024

নিয়ম রক্ষায় ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 15:44, 15 September 2023

নিয়ম রক্ষায় ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে ফাইনাল নিশ্চিত করা ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হওয়ায় ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে কেবলিই নিয়মরক্ষার। এই ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত।

শ্রীলঙ্কার বিপক্ষে খেলা একাদশ থেকে বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে বাংলাদেশের তরুণ পেসার তানজিম হাসান সাকিবের। তাসকিন আহমেদের জায়গায় দলে এসেছেন তিনি। অন্যদিকে শরীফুলের জায়গায় দলে এসেছেন মুস্তাফিজুর রহমান। এছাড়াও আরেক পেসার হাসান মাহমুদকে বাদ দিয়ে দলে নেওয়া হয়েছে শেখ মেহেদীকে। আগেই বিসিবি জানিয়েছিল

পারিবারিক কারণে বাংলাদেশে ফিরে আসা দলের উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিমকে এই ম্যাচে পাবে না বাংলাদেশ। তার জায়গায় আবার সুযোগ পেয়েছেন তানজিদ হাসান তামিম। এছাড়াও ফর্মহীন নাঈম শেখকে বাদ দিয়ে সুযোগ দেওয়া হয়েছে এনামুল হক বিজয়কে।

অন্যদিকে আগেই ফাইনাল নিশ্চিত করা ভারত বিশ্রাম দিয়েছে নিয়মিত একাদশের পাঁচ তারকাকে। কোহলি, বুমরাহ, সিরাজ, কুলদীপ ও পান্ডিয়ার জায়গায় দলে এসেছেন তিলক ভর্মা, সূর্যকুমার যাদব, প্রদীশ কৃষ্ণা, মোহাম্মদ শামি ও শার্দল ঠাকুর এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে ভারতের তিলক ভর্মার।

বাংলাদেশ একাদশ: এনামুল হক বিজয়, তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তানজিদ হাসান সাকিব, শেখ মাহেদী ও মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, সুর্যকুমার যাদব, তিলক ভর্মা, লোকেশ রাহুল (উইকেটকিপার), ইশান কিশান, শার্দল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, প্রদীশ কৃষ্ণ, মোহাম্মাদ শামি।