ঢাকা Saturday, 15 June 2024

পাকিস্তানে ছয় ফুটবলারকে জঙ্গিদের অপহরণ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 16:36, 12 September 2023

পাকিস্তানে ছয় ফুটবলারকে জঙ্গিদের অপহরণ

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বেলুচিস্তান থেকে ছয় ফুটবলারকে অপহরণের ঘটনা ঘটেছে। দেশটির স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে সংবাদমাধ্যম ডন বলছে, তাদের অপহরণ করেছে অজ্ঞাতনামা একটি গোষ্ঠী। এদিকে ওই ছয় ফুটবলার এক সপ্তাহেরও বেশি সময় ধরে নিখোঁজ বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। দেরা বুগতি জেলা থেকে একটি টুর্নামেন্ট শেষে ফেরার পথে এই ঘটনা ঘটে বলে জানা গেছে।

বুগতি জেলার ডেপুটি কমিশনার জানিয়েছেন, ‘অপহৃত ফুটবলাররা বুগতি ও সুই এলাকার বাসিন্দা। তাদের সবার বয়স ১৭-২৩ বছরের মধ্যে। ‘অল পাকিস্তান চিফ মিনিস্টার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের কোয়ালিফাই রাউন্ডে অংশ নিতে সিবি এলাকায় যাচ্ছিল।

সংবাদমাধ্যম ডন বলছে, সূত্রমতে জানা গেছে অস্ত্রধারী কিছু মানুষ খেলোয়াড় বহনকারী গাড়ির পথরোধ করে। পরে বন্দুকের মুখে একে একে তাদেরকে বের করে নিয়ে চলে যায়। অপহৃতদের মধ্যে ৫ জনের নাম জানা গেছে। তারা হলেন- আমির বুগতি, ফয়সাল বুগতি, সোহেল বুগতি, ইয়াসার বুগতি ও শেহরাজ বুগতি।

প্রাদেশিক তথ্যমন্ত্রী জান আচাকজাই বলেছেন, ‘অপহৃত ফুটবলারদের উদ্ধারে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের উদ্ধারে অভিযান চালিয়েছে এবং আমরা আশা করছি আগামী ২৪ ঘণ্টার মধ্যে আমরা কোনো ব্রেক-থ্রু পাব।

ধারণা করা হচ্ছে, একটি জঙ্গিগোষ্ঠী অপহরণ করেছেন তাদের। ছয় ফুটবলারের অপহরণের ঘটনায় পাকিস্তানের সব মহল থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। সমালোচনাও শুরু হয়েছে সরকারের। অপহৃতদের উদ্ধার করতে ইতোমধ্যে পুলিশি তল্লাশি চলছে। অভ্যন্তরীণ মন্ত্রী সরফরাজ বুগতি বিবৃতি দিয়েছেন, ‘পুরো অঞ্চল ঘিরে ফেলা হয়েছে। অপহৃতদের উদ্ধারের জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে। সংগ্রহ করা হচ্ছে তথ্যও।