ঢাকা Tuesday, 18 June 2024

‌‘অপরাধ করে কেউ পার পাবে না, শাস্তি পেতেই হবে’

স্টার সংবাদ

প্রকাশিত: 12:55, 24 May 2024

‌‘অপরাধ করে কেউ পার পাবে না, শাস্তি পেতেই হবে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অপরাধ করে কেউ পার পাবে না। সরকার কাউকে প্রটেকশন দেয় না। তাই অপরাধ করলে  শাস্তি তাকে পেতেই হবে।

শুক্রবার (২৪ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাবেক সংসদ সদস্য ও নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সদ্য প্রয়াত মানু মজুমদারের মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। 

কাদের বলেন, ‘কোনও কোনও ব্যক্তি যত প্রভাবশালী হোক, অপরাধ-অপকর্ম করতে পারবে না। কিন্তু প্রশ্ন থেকে যায়, কেউ অপরাধ করলে শাস্তি পাওয়ার ব্যাপারে সরকার সৎসাহস দেখিয়েছে কি না? শেখ হাসিনা সরকার সে সৎসাহস দেখিয়েছে।কেউ অপরাধী হলে, সরকার সেখানে শাস্তি প্রটেকশন দিতে যাবে কেন? সেটা তিনি আইজিপি কিংবা সাবেক সেনাপ্রধান হোন,’ যোগ করেন তিনি।
 
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার হত্যাকাণ্ড প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যাদের দণ্ড হয়েছে, তারা সবাই ছাত্রলীগের। কিন্তু সরকার তাদের প্রটেকশন দিতে যায়নি। বিশ্বজিৎ হত্যাকাণ্ডের মামলায়ও কাউকে প্রটেকশন দেয়নি সরকার।’
 
অপরাধীকে অপরাধী হিসেবেই দেখা হয়। অপরাধ করলে শাস্তি তাকে পেতেই হবে। এ ব্যাপারে সরকারের অবস্থান জিরো টলারেন্স বলেও দাবি করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।  
 
বিএনপির মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে প্রসঙ্গে কাদের বলেন, ‘তার মানসিক ট্রমা ভয়ংকর পর্যায়ে। তারা নির্বাচন ঠেকাতে গিয়ে ব্যর্থ। এখন এদিকও নেই, ওদিকও নেই। এখন তো বন্ধুরা এসেও তাদের উৎসাহিত করে না। আগে তো সকালে ঘুম থেকে উঠেই মার্কিন দূতাবাসে গিয়ে নাস্তা করতো। বিদেশি বন্ধুরা ক্ষমতায় বসাবেন, সে স্বপ্নও এখন শেষ।
 
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক আব্দুস সোবহান গোলাপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি ও নির্মল চ্যার্টাজী প্রমুখ উপস্থিত ছিলেন।