ঢাকা Wednesday, 24 April 2024

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

স্টার সংবাদ

প্রকাশিত: 22:05, 2 April 2024

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

ফাইল ছবি

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার (২ এপ্রিল) মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার উদ্দেশে রওনা দেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার। তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষা শেষে মেডিক্যাল বোর্ড থাকে তাকে বাসায় ফেরার পরামর্শ দেয়া হয়।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ, কিডনি ও ফুসফুসের জটিলতাসহ নানা রোগে ভুগছেন। 

গত শনিবার (৩০ মার্চ) রাত আড়াইটার দিকে বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন খালেদা জিয়া। এরপর তাকে এভারকেয়ার হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রাখে মেডিক্যাল বোর্ড। 

মঙ্গলবার সকালে খালেদা জিয়ার চিকিৎসকদলের সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন গণমাধ্যমকে বলেন, ম্যাডামের শরীরটা ভালো যাচ্ছিল না বলেই গভীর রাতে দ্রুত হাসপাতালে এনে ভর্তি করাতে হয়। এখন সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিক্যাল বোর্ড তার চিকিৎসাসেবায় নিয়োজিত রয়েছে।

ডা. জাহিদ জানান, শনিবার রাতে হাসপাতালে আনার পরপরই কয়েকটি পরীক্ষা করা হয়। মেডিক্যাল বোর্ড পরীক্ষাসমূহ দেখে চিকিৎসার ওষুধ দেয়। মেডিক্যাল বোর্ড সার্বক্ষণিক তার শারীরিক অবস্থা মনিটরিং করে ব্যবস্থা নিচ্ছে।