ঢাকা Saturday, 02 March 2024

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন সাজেদুল হোসেন চৌধুরী দীপু

স্টার সংবাদ

প্রকাশিত: 20:40, 2 December 2023

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন সাজেদুল হোসেন চৌধুরী দীপু

সাজেদুল হোসেন চৌধুরী দীপুকে আগামী সোমবার (৪ ডিসেম্বর) রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে। তার পরিবার সূত্রে এ খবর জানা গেছে।

সাজেদুল হোসেন চৌধুরী দীপু ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য। তিনি বিশিষ্ট রাজনীতিক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বীর বিক্রমের জ্যেষ্ঠ পুত্র।  

আজ শনিবার (২ ডিসেম্বর) বিকেল ৫টা ১৭ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাজেদুল হোসেন চৌধুরী দীপু। 

এর আগে গত মঙ্গলবার (২৮ নভেম্বর) হৃদরোগে আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন তিনি। সে সময় থেকেই ওই হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। 

শনিবার রাতে সাজেদুল হোসেন চৌধুরী দীপুর জ্যেষ্ঠ পুত্র আশফাক চৌধুরী মাহী জানান, তার বাবার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে আগামীকাল রোববার (৩ ডিসেম্বর) বাদ জোহর চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয় মাঠে। দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে একই দিন বাদ আসর মতলব দক্ষিণ নিউ হোস্টেল মাঠে। 

সাজেদুল হোসেন চৌধুরী দীপুর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে আগামী সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এদিন বাদ জোহর তাকে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে। 

সাজেদুল হোসেন চৌধুরী দিপুকে এক নামে চেনেন মতলবের সর্বস্তরের মানুষ। অত্যন্ত জনপ্রিয় এই নেতা ছিলেন নিরহংকারী ও সাদা মনের মানুষ। 

আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন সাজেদুল হোসেন চৌধুরী দিপু। এছাড়াও তিনি ছিলেন একাধারে সমাজসেবক, ক্রীড়ানুরাগী, ব্যবসায়ী, ধর্মানুরাগী, দানবীর এবং অসহায় মানুষের বন্ধু।

মতলবের সাধারণ মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা ছিল বর্ণনাতীত। মতলববাসীর যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে পাশে থেকেছেন বিনা প্রশ্নে। একই সঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগেরও ছিলেন সক্রিয় সদস্য। জননেত্রী শেখ হাসিনাকে, তথা আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনার জন্য দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন সাজেদুল হোসেন চৌধুরী দিপু। তার স্বপ্ন ছিল, টানা চতুর্থবারের মতো বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রীর আসন অলংকৃত করবেন। এজন্য নিরলস পরিশ্রম করে গেছেন তিনি।