ঢাকা Wednesday, 19 June 2024

টিএসসি এলাকায় ককটেল বিস্ফোরণ, আটক ৩

স্টার সংবাদ

প্রকাশিত: 11:45, 16 November 2023

টিএসসি এলাকায় ককটেল বিস্ফোরণ, আটক ৩

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনার পর মোটরসাইকেল করে পালানোর সময় তিন ব্যক্তিকে আটক করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তাদের গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। বুধবার (১৫ নভেম্বর) রাত সোয়া ১০টার দিকে টিএসসি সংলগ্ন ডাস ও রোকেয়া হলের যাত্রী ছাউনির সামনে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত তিনজন হলেন, বখতিয়ার চৌধুরী শাহিন, নুর মোহাম্মদ সিকদার এবং রুবেল হোসেন। তবে প্রাথমিকভাবে তাদের রাজনৈতিক পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যায় ছাত্রলীগ টিএসসির রাজু ভাস্কের্যের সামনে তফসিল ঘোষণা নিয়ে আনন্দ মিছিল করে। মিছিল পরবর্তী সমাবেশ শেষ করে তারা চলে যাওয়ার পর রাত ১০টার দিকে টিএসসি সংলগ্ন ডাস ও রোকেয়া হলের যাত্রী ছাউনির সামনে পরপর তিনটি ককটেল বিস্ফোরিত হয়।

ঘটনার পর মোটরসাইকেলে করে পালানোর সময় রাস্তায় পড়ে যায় অভিযুক্তরা। এ সময় আশপাশে থাকা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধরে বেধড়ক মারতে থাকে। একপর্যায়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে তাদের ছাড়াতে চাইলেও পুলিশের সামনেই তাদের মারধর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে পুলিশ তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, এ ঘটনায় তিন জনকে আটক করে শাহবাগ থানায় দেওয়া হয়েছে। মোট পাঁচটি ককটেল তারা এনেছিল। তার মধ্যে চারটির বিস্ফোরণ হয়েছে।