ঢাকা Sunday, 26 May 2024

আওয়ামী লীগ থেকে আদম তমিজী হককে স্থায়ী বহিষ্কারের প্রস্তাব 

স্টার সংবাদ

প্রকাশিত: 19:06, 18 September 2023

আওয়ামী লীগ থেকে আদম তমিজী হককে স্থায়ী বহিষ্কারের প্রস্তাব 

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আদম তমিজী হককে অব্যাহতি প্রদানপূর্বক দলের প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ী বহিষ্কারের প্রস্তাব করা হয়েছে। তার বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

সোমবার (১৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মাধ্যমে দলের সভাপতি শেখ হাসিনা বরাবর এই প্রস্তাব পেশ করা হয়েছে। 

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের প্রস্তাবে বলা হয়েছে, সম্প্রতি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আদম তমিজী হক তার বাংলাদেশের পাসপোর্ট পোড়ানো ও আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে অশ্লীল গালাগাল এবং লাইভে সম্প্রচারের ভিডিও হাতে আসায় আমরা বিস্মিত ও মর্মাহত হয়েছি।

এ বিষয়ে গতকাল রোববার (১৭ সেপ্টম্বর) এক জরুরি সভায় আদম তমিজী হককে রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের সংশ্লিষ্ট প্রমাণাদি (ভিডিও চিত্র) প্রাপ্তি সাপেক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। 

প্রস্তাবে বলা হয়, এ অবস্থায় আমরা তাকে মহানগর উত্তর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্যপদ ও প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করছি।