ঢাকা Saturday, 15 June 2024

গাজীপুর সিটিতে আজমত-জায়েদা হাড্ডাহাড্ডি লড়াই চলছে

স্টার সংবাদ

প্রকাশিত: 20:54, 25 May 2023

গাজীপুর সিটিতে আজমত-জায়েদা হাড্ডাহাড্ডি লড়াই চলছে

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে এখন চলছে ভোট গণনা ও ফল ঘোষণার পালা। এরই মধ্যে ১০১টি কেন্দ্রের ফল পাওয়া গেছে। তাতে দেখা গেছে হাড্ডাহাড্ডি লড়াই চলছে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আজমত উল্লা খান ও দেয়ালঘড়ি প্রতীকের প্রার্থী জায়েদা খাতুনের মধ্যে। 

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে গাজীপুর সিটির ৪৮০টি কেন্দ্রে। এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।

এখন পর্যন্ত পাওয়া ফলাফলে এগিয়ে রয়েছেন জায়েদা খাতুন। প্রাপ্ত ফলে দেখা যায় আজমত উল্লা খান পেয়েছেন ৪৩০৯৭ ভোট এবং জায়েদা খাতুন ৫০৪০৭ ভোট।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, গাজীপুর সিটিতে ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন, নারী ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন এবং তৃতীয় লিঙ্গের ১৮ জন। এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে।

গাজী সিটি নির্বাচনে মেয়র পদে আটজন লড়াই করছেন। আজমত উল্লা খান ও জায়েদা খাতুন ছাড়া বাকি প্রার্থীরা হলেন - লাঙল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ, মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম। এছাড়া স্বতন্ত্র থেকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ঘোড়া প্রতীকে মো. হারুন-অর-রশীদ ও হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম।