ঢাকা Monday, 15 April 2024

‘আবু সাঈদের কথা মুখ ফসকে বেরিয়ে যাওয়া অনাকাঙ্ক্ষিত বক্তব্য’

স্টার সংবাদ

প্রকাশিত: 23:01, 24 May 2023

‘আবু সাঈদের কথা মুখ ফসকে বেরিয়ে যাওয়া অনাকাঙ্ক্ষিত বক্তব্য’

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে’ পাঠাতে চাওয়া রাজশাহী বিএনপির নেতা আবু সাঈদ চাঁদের হুমকিকে ‘মুখ ফসকে’ বেরিয়ে যাওয়া ‘অনাকাঙ্ক্ষিত’ বক্তব্য বলে বিবৃতি দিয়েছে বিএনপি।

বুধবার (২৪ মে) সন্ধ্যা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই বিবৃতিতে বলেন, মুখ ফসকে বেরিয়ে যাওয়া আবু সাঈদের একটি অনাকাঙ্ক্ষিত বক্তব্যকে কেন্দ্র করে তাকে গ্রেপ্তারের উদ্দেশ্যে এখন তার আত্মীয়স্বজনের ওপর নির্দয় আচরণ শুরু করেছে সরকার। 

তিনি অভিযোগ করেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে আবু সাইদের মেয়ে জাকিয়া সুলতানা, চার বছরের নাতনি (জাকিয়া সুলতানার মেয়ে) আরিশা, ভাগনি মাসুদা আক্তার ও ছোট জামাতা শেখ সালাউদ্দিন আহম্মেদকে গ্রেপ্তার করেছে। তাদের জিজ্ঞাসাবাদের নামে অমানবিক হয়রানি করা হচ্ছে। 

মির্জা ফখরুল অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান। 

প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় বিএনপি আয়োজিত এক সভায় আবু সাঈদ চাঁদ বলেন, ‘আমরা আর ২৭ বা ১০ দফা দাবি করব না, এখন একটাই দফা, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর দফা।’

এর দুদিন পর ২১ মে ঢাকায় দলের এক সমাবেশে আবু সাঈদের ওই উক্তি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘নেতাকর্মীদের বলব, আর শান্তি সমাবেশ নয়, তাদের (বিএনপি) প্রতিরোধ করা হবে।’ 

পরদিন সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে আবু সাঈদের বিরুদ্ধে রাজশাহীতে মামলা হয়।

এদিকে এই ঘটনা নিয়ে এতদিন চুপ ছিল বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব। অবশেষে বুধবার দলটি এ বিষয়ে তাদের আনুষ্ঠানিক বক্তব্য জানাল বিবৃতির মাধ্যমে।