ঢাকা Sunday, 26 May 2024

আবু সাঈদের বিরুদ্ধে দেশের প্রতিটি থানায় মামলা করা উচিত : ওয়াসিকা 

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: 22:48, 22 May 2023

আবু সাঈদের বিরুদ্ধে দেশের প্রতিটি থানায় মামলা করা উচিত : ওয়াসিকা 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার কোনো ষড়যন্ত্র কোনোভাবেই বাস্তবায়ন করতে দেয়া হবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি।

তিনি বলেছেন, বিএনপি-জামায়াতের যদি এই দেশটা পছন্দ না হয় তাহলে তারা তাদের প্রিয় দেশে চলে যাক; কিন্তু বাংলাদেশে থেকে, ডিজিটাল বাংলাদেশের সকল সুবিধা নিয়ে কিভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার দুঃসাহস দেখায়?’

এ সময় তিনি প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেন। ওয়াসিকা বলেন, রাজশাহী বিএনপির এই লোকের বিরুদ্ধে বাংলাদেশের প্রতিটি থানায় মামলা হওয়া উচিত। 

সোমবার (২২ মে) বিকেল ৩টায় চট্টগ্রাম নগরের আন্দরকিল্লায় দলীয় কার্যালয় চত্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওয়াসিকা বলেন, বিএনপি-জামায়াত বাকস্বাধীনতার নামে প্রকাশ্যে এই ধরনের হুমকি দেয়ার দুঃসাহস পায় কিভাবে? কথিত আছে, এই লোক (আবু সাঈদ চাঁদ) বাংলাভাইয়ের সহযোগী ছিল। ২০০১ থেকে ২০০৫ সালে বিএনপি-জামায়াতের কঠিন সন্ত্রাসের সময় বাংলাদেশে বাংলাভাই নামক একটি দৈত্য সৃষ্টি হয়েছিল। বাংলাদেশে একযোগে বোমা হামলা হয়েছিল, ২০০৪ সালে নেত্রীকে হত্যার উদ্দেশ্যে প্রকাশ্য গ্রেনেড হামলা করেছিল। বাংলাদেশে বঙ্গবন্ধু, তার পরিবারের সদস্য, জাতীয় চার নেতাসহ অনেক নেতাকর্মীকে আমরা হারিয়েছি।

তিনি যোগ করেন, বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী বেঁচে থাকতে তাদের এই নোংরা ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, শেখ হাসিনার প্রশ্নে আওয়ামী লীগ নেতাকর্মীরা সবসময় আপসহীন ও ঐক্যবদ্ধ। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার নেতৃত্বে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন দেখে বিএনপি-জামায়াতীদের হিংসা হয়। সরকারের অভূতপূর্ব উন্নয়নে বিএনপি আজ দিশেহারা। 

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, বিএনপি-জামায়াত বিভিন্ন অপশক্তি ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে। বিএনপি বরাবরই একটি সন্ত্রাসী সংগঠন, অতীতেও তারা রাষ্ট্রক্ষমতায় থাকাকালে গ্রেনেড হামলা করে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। বারবার তারা ষড়যন্ত্র করেছে, এখনো তাদের ষড়যন্ত্র অব্যাহত আছে। এই সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মির্জা কছির উদ্দিন, প্রদীপ দাশ, অ্যাডভোকেট জহির উদ্দিন, মোছলেহ উদ্দিন মনসুর, আবু জাফর, নুরুল আবছার চৌধুরী প্রমুখ। 

সভায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানানো হয়।